১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

মিরসরাইয়ে মসজিদের জন্য ২৮ শতক জমি দিলেন শিক্ষক আবুল কালাম

জমিদাতা সাবেক প্রধান শিক্ষক আবুল কালাম বিএসসি - ছবি : নয়া দিগন্ত

মিরসরাইয়ের একটি মসজিদের জন্য ২৮ শতক জমি দান করেছেন এ শিক্ষক। বিষয়টি এলাকার সবার এখন আলোচনা অনুপ্রেরণা আর প্রশংসা কুড়াচ্ছে।

জানা গেছে, মায়ানী ইউনিয়নের দক্ষিণ সৈদালী আবুল কাশেম জামে মসজিদের জন্য ২৮ শতক জমি দান করেছেন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আবুল কালাম। তিনি উপজেলার বামনসুন্দর উচ্চ বিদ্যালয় ও খৈয়াছরা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক। তবে এলাকায় বিএসিসি স্যার হিসেবেই পরিচিত তিনি।

মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ পারভেজ বলেন, কালাম স্যার আমার শিক্ষক। আমাদের এলাকার গর্ব। উনার স্ত্রীও শিক্ষক ছিলেন। তার তিন সন্তানও শিক্ষক। দীর্ঘদিন ধরে স্যারের পরিবার উপজেলাজুড়ে শিক্ষার আলো ছড়িয়ে যাচ্ছে। তিনি আমাদের গ্রামের মসজিদের জন্য ২৮ শতক জমি দান করে বড় মহৎ কাজ করেছেন।

স্থানীয়রা জানিয়েছেন, দানকৃত ওই জমির মূল্য প্রায় ৪০ লাখ টাকা। মসজিদ কমিটি ও এলাকাবাসীদার এই মতৎ কাজের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। আল্লাহ পাক তার দানকে কবুল করুন।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের স্থায়ী জামিন হয়নি, বেড়েছে মেয়াদ শ্রম আপিল ট্রাইব্যুনালে ড. ইউনূস কুমিল্লা জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি রমিজ খানের ইন্তেকাল দরিদ্রতম দেশগুলোর উন্নয়ন ঐতিহাসিক মাত্রায় বিপরীতমুখী : বিশ্ব ব্যাংক ঢাকাসহ ৩ বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস ময়মনসিংহে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ২৫ দেশকে অপশাসন মুক্ত করতে আলেমদের ভূমিকা রাখতে হবে : ড. রেজাউল করিম ইরানের হামলার জবাব দেয়া হবে : ইসরাইলের সেনা প্রধান সাভারে দর্জির দোকানে এসি বিস্ফোরণ, বার্ন ইনস্টিটিউটে ভর্তি ৩ শ্রম আপিল ট্রাইব্যুনালে জামিন চাইবেন ড. ইউনূস ইরান-ইসরাইলের প্রতিদ্বন্দ্বিতায় নতুন মোড়, এখন যা হবে

সকল