০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

নোয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন চলছে

নোয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন চলছে - ছবি : নয়া দিগন্ত

বহুল প্রত্যাশিত নোয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন চলছে। নির্ধারিত সময়ের প্রায় দু’ঘণ্টা পরে এ সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার দুপুরে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে এ সম্মেলন শুরু হয়েছে।

জানা গেছে, সোমবার সকাল ১০টায় সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও প্রধান অতিথি ওবায়দুল কাদের সম্মেলন স্থলে আসেন সাড়ে ১১টায়। দুপুর ১২টার দিকে সম্মেলনের উদ্বোধক ইন্জিনিয়ার মোশাররফ হোসেন না আসায় ওবায়দুল কাদের সম্মেলনের উদ্ভোধন করেন। সম্মেলনে সভাপতিত্ব করেন প্রবীন আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম।

সম্মেলনকে ঘিরে কে কে হচ্ছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তা নিয়ে জল্পনা কল্পনা চলছে দলীয় নেতাকর্মীদের মধ্যে। বিষয়টি নিয়ে এখন টান টান উত্তেজনা বিরাজ করছে। তবে দ্বিধা-বিভক্ত এ জেলায় সভাপতি ও সাধারণ সম্পাদক এ দুটি পদে নির্বাচনের বিষয়টি সঙ্ঘাত এড়ানোর জন্য পরে ঘোষণা হতে পারে বলে নেতাকর্মীদের অনেকের ধারনা।

উদ্ভোধনী বক্তৃতায় ওবায়দুল কাদে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, স্লোগান যদি দিতে হয় তাহলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে স্লোগান দেন। আজকের সাম্প্রদায়িকতা, উগ্রবাদের বিরুদ্ধ লড়াই করে উন্নয়নের সড়কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সামনের দিকে এগিয়ে চলছে।

জানা গেছে, ২০১৯ সালের ২০ নভেম্বর নোয়াখালী জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়। যেখানে সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হন খায়রুল আনম চৌধুরী সেলিম ও নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী সাধারণ সম্পাদক পদে বহাল থাকেন। সেই কমিটি আর পূর্ণাঙ্গ না করে দু’বছরের মাথায় ২০২১ সালের ৩০ সেপ্টম্বর খায়রুল আনম চৌধুরী সেলিমকে আহ্বায়ক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শিহার উদ্দিন শাহীন ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খাঁন সোহেলকে যুগ্ম-আহ্বায়ক করে ৮৭ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।


আরো সংবাদ


premium cement