০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪
ads
`

কৃষকের মেয়ে ফারজানা জিপিএ-৫ পেয়ে স্বপ্ন পূরণ

কৃষকের মেয়ে ফারজানা জিপিএ-৫ পেয়ে স্বপ্ন পূরণ - ছবি : নয়া দিগন্ত

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার ধোপাছড়িতে অভাবকে জয় করে জিপিএ-৫ পেয়ে স্বপ্ন পূরণ করেছে দরিদ্র কৃষক পরিবারের মেয়ে ফারজানা আক্তার।

ফারজানা ধোপাছড়ি শীল ঘাটা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগ থেতে এসএসসি পরীক্ষায় অংশ নেয়। প্রকাশিত ফলাফলে জিপিএ-৫ পেয়েছে সে। এতে শিক্ষক, বিদ্যালয় ম্যানেজিং কমিটি ও দরিদ্র বাবা-মাসহ পরিবারের সবাই খুশি হয়েছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ইছহাক বলেন, ফারজানার বাবা আবদুল হালিম কৃষিকাজ করতেন। বেশ কয়েক বছর ধরে তিনি প্রবাসে গিয়ে কাঙ্ক্ষিত কাজ না পেয়ে অনাহারে অর্ধাহারে রয়েছেন । তার মা হালিমা খাতুন শত অভাবের মধ্যেও ধার-দেনা করে মেয়ের শিক্ষার খরচ চালিয়েছেন। শিক্ষার্থী হিসেবে ফারজানার মেধাও ছিল প্রখর। সে জিপিএ-৫ পেয়ে ধোপাছড়ির মুখ উজ্জল করেছে।


আরো সংবাদ


premium cement
পুনরায় বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ বিএনপির জাপার বিদ্রোহীরা রওশনের নেতৃত্বে ২০১৪ সালের নির্বাচনে যায় : চুন্নু জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ বিদেশে শ্রমিক নিয়োগের বিধি-বিধান শক্তিশালী করতে হবে : মোরালেস এমপি রহমতুল্লাহ’র পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ঘিরে ’নাটকীয়তা’ বিপিএলে ইতিহাস গড়ে জয় কুমিল্লার খেলার মাঠে দেয়াল দিয়ে প্রবেশাধিকার সংকুচিত করা হচ্ছে

সকল