২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বান্দরবানে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা বেড়েছে

বান্দরবানে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা বেড়েছে - ছবি : সংগৃহীত

পার্বত্য জেলা বান্দরবানের চারটি উপজেলায় পর্যটক ভ্রমণে প্রশাসনের নিষেধাজ্ঞা আরো বেড়েছে। আগামী ৮ নভেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন।

বান্দরবান-রাঙ্গামাটি-মিয়াননমার সীমান্তজুড়ে যৌথ বাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযান চলমান থাকায় অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে এ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলে জানিয়েছেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

গত ২৩ অক্টোবর থেকে এ নিষেধাজ্ঞা দেয়া হয়। যা ৩০ অক্টোবর পর্যন্ত বলবৎ ছিল। পরে এটি বর্ধিত করে করে ৪ নভেম্বর পর্যন্ত করা হয়। এবার আবার সময় বাড়িয়ে এই নিষেধাজ্ঞা ৮ নভেম্বর পর্যন্ত করা হয়েছে।

শুক্রবার দেওয়া জেলা প্রশাসক স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, বান্দরবানের রোয়াংছড়ি, রুমা, থানচি ও আলীকদম এ চারটি উপজেলায় নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। দীর্ঘ দিন পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞায় বান্দরবানের পর্যটন শিল্পের উপর বিরূপ প্রভাব পড়ছে। লোকসানের মুখে পড়েছেন পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

নিষেধাজ্ঞার ফলে জেলা শহরের কাছে নীলাচল মেঘলা প্রান্তিক লেক ও চিম্বুক পাহাড়ের নীলগিরি ছাড়া অন্য কোনো জায়গায় পর্যটকরা ভ্রমনে যেতে পারছেন না। ফলে বাকি এলাকার পর্যটন সংশ্লিষ্টরা লোকসানে পড়েছেন।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর থেকে পার্বত্য চট্টগ্রামের মিয়ানমার সীমান্ত-সংলগ্ন রাইক্ষ্যংসহ বান্দরবানের রোয়াংছড়ি ও রুমার বিস্তীর্ণ এলাকাজুড়ে উগ্রবাদী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে সেনাবাহিনী ও র‌্যাবের যৌথ অভিযান চলছে। এই অভিযানে সাত উগ্রবাদীসহ নতুন গজিয়ে ওঠা সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল আর্মির তিন সদস্যকে বিপুল পরিমাণ অস্ত্র গোলাবারুদসহ আটক করা হয়।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল