২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ন ১৪২৯, ১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

কুবিতে ছাত্রলীগের মহড়ায় বন্ধ হল, স্থগিত পরীক্ষা

কুবিতে ছাত্রলীগের মহড়ায় সিলগালা হল, স্থগিত পরীক্ষা - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তিকে কেন্দ্র করে সৃষ্ট পরিস্থিতি বিবেচনায় হল বন্ধ করে সাধারণ শিক্ষার্থীদের হল থেকে বেরিয়ে যাওয়ার নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়াও ক্যাম্পাস খোলার পর রুটিন অনুযায়ী নেয়া পরীক্ষাগুলোও স্থগিত করা হয়েছে।

রোববার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয় প্রশাসনের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে বিষয়টি নিশ্চিত করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হক চৌধুরী।

সভার সিদ্ধান্তে বলা হয়, অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে এবং সাধারণ ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা বিধানের লক্ষ্যে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হলগুলো বন্ধ থাকবে, ছাত্র হলসমূহে অবস্থানকারী ছাত্রদের আজ সন্ধ্যা ৬টায় এবং ছাত্রী হলসমূহে অবস্থানকারী ছাত্রীদের আগামীকাল সকাল ৯টার মধ্যে হল ত্যাগ করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

এ ছাড়া আগামী ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত থাকবে এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিজস্ব পরিবহন ব্যতীত সকল ধরনের পরিবহন ক্যাম্পাসে প্রবেশ বন্ধ থাকবে।

এ বিষয়ে প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং ক্যাম্পাসে স্থিতিশীল পরিবেশ তৈরি করতে প্রশাসন কঠোর অবস্থানে থাকবে। ভিসি-সহ বিশ্ববিদ্যালয় প্রশাসন জরুরি মিটিং আজকে সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি এ ঘটনায় একটি তদন্ত কমিটিও করা গঠন করা হয়েছে।

প্রসঙ্গত, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের কমিটি 'বিলুপ্তি' বিতর্ককে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে দেখা দিয়েছে উত্তেজনা। ফলে, গতকাল (১ অক্টোবর) বন্ধ ক্যাম্পাসে বাজি, ককটেল ও ফাঁকা গুলি করে শোডাউন দেয় ক্যাম্পাসের বহিরাগত ছাত্রলীগ গ্রুপ। পরে রামদা, হকস্টিক, রড ও লাঠি নিয়ে ধাওয়া দেয় হল ছাত্রলীগ। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের এক সঙ্কটময় পরিস্থিতি সৃষ্টি হয়।

 

 

 


আরো সংবাদ


premium cement