২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রাঙ্গামাটিতে ৫ নারী ফুটবলারকে উষ্ণ সংবর্ধনা

- ছবি - নয়া দিগন্ত

সাফ নারী ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের নারী ফুটবল দলের রাঙ্গামাটির পাঁচ নারী ফুটবলার আনাই, আনুছিং, রূপনা, ঋতুপর্ণা ও মনিকাকে উষ্ণ সংবর্ধনা দিয়েছে তাদের স্কুল ঘাগড়া উচ্চ বিদ্যালয়।

আজ বৃহস্পতিবার সকালে রাঙ্গামাটির ঘাগড়া বাজারে ফুটবলাররা পৌঁছালে স্কুলের ছেলে-মেয়ে, শিক্ষক ও এলাকাবাসী উল্লাসে ফেটে পড়ে। এ সময় স্কুলের শিক্ষকরা পাঁচ ফুটবলারকে ফুল দিয়ে বরণ করে নেন।

পরে আনন্দ উল্লাসে আতশবাজির ঝলকানি ও বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যে দিয়ে ঘাগড়া বাজার থেকে স্কুলে নিয়ে এসে কেক কেটে মেয়েদের মিষ্টি মুখ করানো হয় ।

এ সময় ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা চন্দ্র দেওয়ান, কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ পারভেজ, ঘাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিম উদ্দিন সহ বিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

পাহাড়ে পাঁচ নারী ফুটবলার আসার খবরে সকাল থেকে স্কুলে আনন্দের বন্যা বইতে শুরু করে। স্কুলের ছাত্রছাত্রীরা তাদের সিনিয়ররা আসার খবরে উল্লাসিত হয়ে উঠে।

উল্লেখ্য যে, রাঙ্গামাটির ঘাগড়া উচ্চ বিদ্যালয় হচ্ছে নারী খেলোয়াড় সৃষ্টির কারিগর। শত প্রতিকূলতার মাঝে থেকে রাঙ্গামাটির ক্ষুদে খেলোয়াড়দের খুঁজে বের করে নিয়মিত কাউন্সিলিং ও প্র্যাকটিসের মাধ্যমে দেশের জন্য খেলোয়াড় তৈরি করছে।

বাংলাদেশ জাতীয় দলের পাঁচ নারী ফুটবলার আনাই, আনুছিং, রূপনা, ঋতুপর্ণা ও মনিকা বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট থেকে শুরু করে বিভিন্ন স্কুলের হয়ে খেলে উঠে আসে। তাদের নিবিড় মমতায় গড়ে তোলেন মঘাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বীর সেন চাকমা। পরে ঘাগড়া উচ্চ বিদ্যালয় সম্পূর্ণ দায়িত্ব নিয়ে তাদের গড়ে তোলেন শান্তি মনি চাকমা। আজ তারা দেশের গর্ব।

এদিকে আজ বিকেলে রাঙ্গামাটি জেলা পরিষদ ও রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে পাহাড়ে পাঁচ নারী ফুটবলারকে বিরোচিত সংবর্ধনা দিবে। দুপুর আড়াইটায় খোলা গাড়িতে করে ঘাগড়া স্কুল থেকে তাদের রাঙ্গামাটি শহর প্রদক্ষিণ করানোর মধ্যে দিয়ে রাঙ্গামাটি স্টেডিয়ামে নিয়ে সংবর্ধনা দেয়া হবে।


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল