১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

কক্সবাজারে ৭ দিনব্যাপী পর্যটন মেলা ও বিচ কার্নিভাল উদ্বোধন

কক্সবাজারে ৭ দিনব্যাপী পর্যটন মেলা ও বিচ কার্নিভাল উদ্বোধন - ছবি : নয়া দিগন্ত

‘পর্যটনের নতুন ভাবনা’ এই প্রতিপাদ্য নিয়ে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজারে সাত দিনব্যাপী পর্যটন মেলা ও বিচ কার্নিভাল উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার কক্সবাজারের জেলা প্রশাসন ও বিচ ম্যানেজম্যান্ট কমিটির যৌথ উদ্যোগে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সাত দিনব্যাপী পর্যটন মেলা উদ্বোধন করেন। এছাড়া সকাল সাড়ে ১০টায় কক্সবাজার লাবনী পয়েন্ট থেকে বর্নাঢ্য র‌্যালি বের করেন।

কক্সবাজারের জেলা প্রশাসক মো: মামুনুর রশীদের নেতৃত্বে র‌্যালিতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ট্যুরিস্ট পুলিশ, হোটেল মোটেল গেস্ট হাউজ, পর্যটন সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা ও সংগঠন অংশ নেয়।

পরে সৈকতের লাবনী পয়েন্টে পর্যটনের নতুন ভাবনা ও সম্ভাবনা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো: মামুনুর রশীদের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক এমপি, জাফর আলম এমপি, কক্সবাজারের পৌর মেয়র মুজিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

পরে অতিথিরা আনুষ্ঠানিকভাবে পর্যটন মেলা ও বিচ কার্নিভাল উদ্বোধন করেন। সাত দিনব্যাপী এই বিচ কার্নিভালে সাংস্কৃতিক অনুষ্ঠান, রাখাইনদের নৃত্য অনুষ্ঠানসহ বিভিন্ন প্রোগ্রামের আয়োজন করা হয়েছে। পর্যটন মেলায় ২৪০টি স্টল স্থান পায়।


আরো সংবাদ



premium cement
ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে? জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেরিনা তাবাসসুম বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার

সকল