০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ন ১৪২৯, ১ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

মিরসরাইয়ে আগুনে পুড়ল বসতঘর


চট্টগ্রামের মিরসরাইয়ে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে একটি বসতঘর।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের খিলমুরারী এলাকার বিএসআরএম কারখানার পাশে ক্বারি বাড়িতে এ দুর্ঘটনা ঘটে।

খবর পেয়ে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। আগুনে পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ পরিবার।

আগনে ক্ষতিগ্রস্থ হচ্ছেন ওই বাড়ির আবু তাহেরের ছেলে মাঈন উদ্দিন ও তার পরিবার। তার ৪ কক্ষ বিশিষ্ট বসতঘর পুড়ে গেছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সাফায়েত হোসেন বাবলু বলেন, সোমবার সন্ধ্যায় আমারদের খিলমুরারী এলাকার মাঈন উদ্দিনের বসতঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনে পরণের কাপড় ছাড়া কিছুই রক্ষা করা সম্ভব হয়নি। নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও যাবতীয় আসবাবপত্রসহ প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বাবলু আরো বলেন, আগুন লাগার সাথে সাথে মিরসরাই ফায়ার সার্ভিসকে আমিসহ বেশ কয়েকজন একাধিকবার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেনি। তারা যদি সময় আসত তাহলে কিছুটা হলেও রক্ষা করা যেত।

এ বিষয়ে মিরসরাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ষ্টেশনের ষ্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারি বলেন, একসাথে একাধিক লোকজন ফোন দিলে তো সবার সাথে আর কথা বলা যায় না। আমরা খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গেছি। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে।

জোরারগঞ্জ ইউনিয়নের চেয়ামর‌্যান রেজাউল করিম মাস্টার বিষয়টি নিশ্চিত করে বলেন, আগুনে পুরো বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। আমি কালকে ঘটনাস্থল পরিদর্শন করে আমার নিজস্ব অর্থায়নে তাদের সহযোগিতা করবো। এছাড়াও সরকার থেকেও তাদের জন্য সহযোগিতার ব্যবস্থা করা হবে।


আরো সংবাদ


premium cement
রুশ হামলায় বিধ্বস্ত পাওয়ার গ্রিড পুনরুদ্ধারের চেষ্টা ইউক্রেনের সমাবেশের স্থান নিয়ে সাংবাদিকদের যা বললেন এ্যানি সিদ্ধিরগঞ্জে গ্যাস বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধ, হাসপাতালে গৃহবধূর মৃত্যু বিদেশী বিনিয়োগের আদর্শ জায়গা বাংলাদেশ : প্রধানমন্ত্রী হবিগঞ্জে আগুনে পুড়ে পুলিশ কনস্টেবলের মৃত্যু বরগুনায় জেলা ছাত্রদলের সভাপতি ও যুগ্ম সম্পাদককে গ্রেফতার কুমিল্লায় ট্রেনের ধাক্কায় অটোরিকশার ৩ যাত্রী নিহত মিরসরাইয়ে বাসের ধাক্কায় নিহত ১ নতুন বছরের ‘শুরুতেই’ দ্বিতীয় মেয়াদের বিষয়ে সিদ্ধান্ত নেবেন বাইডেন হারের পর জরিমানাও গুণতে হলো ভারতকে প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর ছাত্রলীগের সম্মেলন শুরু

সকল