২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চান্দিনায় এক পরীক্ষার্থীকে বহিষ্কার, যুবকের কারাদণ্ড

চান্দিনায় এক পরীক্ষার্থীকে বহিষ্কার, যুবকের কারাদণ্ড - ছবি : প্রতীকী

কুমিল্লার চান্দিনায় অসদুপায় অবলম্বনের দায়ে এক মাদ্রাসা ছাত্রকে বহিষ্কার ও নকল সরবরাহের দায়ে এক যুবককে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় উপজেলার বদরপুর ফাজিল মাদরাসা কেন্দ্রে পৃথক দু’টি ঘটনা ঘটে। এ সময় অসদুপায় অবলম্বনের দায়ে শিক্ষার্থী ফয়সাল হোসেনকে বহিস্কার করেন কেন্দ্র সচিব অধ্যক্ষ আব্দুল হাই এবং নকল সরবরাহের দায়ে মো: ইউনুছকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ২৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে।

বহিস্কৃত শিক্ষার্থী ফয়সাল হোসেন চান্দিনার টামটা দাখিল মাদরাসার ছাত্র এবং দণ্ডপ্রাপ্ত ইউনুছ চান্দিনার মহিচাইল ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের বাসিন্দা।

বদরপুর ফাজিল মাদরাসার অধ্যক্ষ ও কেন্দ্র সচিব আব্দুল হাই জানান, রোববার বাংলাদেশ মাদরাসা বোর্ডের অধীনে ইংরেজি ২য় পত্রের পরীক্ষা চলছিল। কেন্দ্রের এক শিক্ষার্থী অসাধু উপায় অবলম্বন করার দায়ে তাকে বহিস্কার করা হয়। বহিরাগত এক যুবক কেন্দ্রে নকল সরবরাহ করার দায়ে ২৫ দিনের কারাদণ্ড দেন ভ্রাম্যমান আদালত।

চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপস শীল জানান, চান্দিনা উপজেলায় সুষ্ঠু ও নকল মুক্ত পরিবেশে পরীক্ষা নেয়া হচ্ছে। রোববার অসদুপায় অবলম্বনের সময় তাদেরকে আটক করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement