১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নোয়াখালীতে স্কুলছাত্রী খুন : আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি

নোয়াখালীতে স্কুলছাত্রী খুন : আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি - ছবি : সংগৃহীত

নোয়াখালীতে স্কুলছাত্রী অদিতাকে ধর্ষণের চেষ্টায় ব্যর্থ হয়ে গলা কেটে হত্যা করেছে সাবেক গৃহ শিক্ষক আবদুর রহিম রনি। নোয়াখালী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তিনি।

শনিবার সন্ধ্যা ৭টায় এক সংবাদ সম্মেলনে নোয়াখালী পুলিশ সুপার শহীদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

এ দিকে স্কুলছাত্রী হত্যায় নোয়াখালী উত্তাল। শনিবার জেলা শহর মাইজদীর লক্ষীনারায়ণপুরে স্কুলছাত্রী তাসমিয়া হোসেন অদিতা হত্যার প্রতিবাদ ও বিচার চেয়ে মানববন্ধন করেছে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। দুপুরে নোয়াখালী প্রেসক্লাব ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নোয়াখালীর বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময় হাজার হাজার শিক্ষার্থী এসএসসি পরীক্ষা শেষ করে মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধনে অংশগ্রহণকারীরা স্কুলছাত্রী অদিতা হত্যার প্রধান আসামি রনির ফাঁসি দাবি করেন।

হরিনারায়ণপুর স্কুলের প্রধান শিক্ষক আবদুল আলিম বলেন, ‘আমরা প্রত্যেকেই যার যার জায়গায় দায়িত্ব পালন করতে হবে। কোথাও কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা দেখলে দাঁড়াতে হবে এবং সমাধান করতে হবে।’

এ ছাড়াও তিনি কিশোর গ্যাংদের গ্রেফতার অভিযান অব্যাহত রাখার জন্য পুলিশ প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন। অদিতা হত্যাকারীদের দ্রুত সর্বোচ্চ শাস্তি দাবি করেন তিনি।

অপরদিকে নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো: শহীদুল ইসলাম জানান, অপরাধী সনাক্তে চৌমুহনী ও মাইজদীতে ১৬০টি স্পটে ২০০ সিসি ক্যামেরা বসানোর ঘোষণা দেয়া হয়েছে।

উলেখ্য, গত বৃহস্পতিবার বিকেলে জেলা শহর মাইজদীতে নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী তাসমিয়া হোসেন অদিতাকে (১৪) গলাকেটে হত্যা করা হয়। নিহত শিক্ষার্থীর লাশ উদ্ধারের পর পুলিশের একাধিক দল পৃথক অভিযান চালিয়ে প্রধান আসামি সাবেক গৃহ শিক্ষক আবদুর রহিম রনি (২০), ইসরাফিল (১৪) ও তার ভাই সাঈদকে (২০) গ্রেফতার করে।


আরো সংবাদ



premium cement