২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কুমিল্লায় ভারতীয় সীমান্ত এলাকা থেকে বাংলাদেশী যুবকের লাশ উদ্ধার

রহিমপুর এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লার ব্রাহ্মণপাড়া এলাকার ভারতীয় সীমান্ত থেকে তুষার খাঁ (৩৫) নামের বাংলাদেশী এক যুবকের লাশ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার রহিমপুর এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়।

শশীদল বিওপির বিজিবি কমান্ডার নায়েব সুবেদার আব্দুল খালেক এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজিবি ও স্থানীয়রা জানান, ভোরে ভারতীয় এক নাগরিক ফজরের নামাজ আদায় করে বাড়িতে ফেরার পথে সীমান্তে অজ্ঞাত পরিচয়ের এক যুবককে পড়ে থাকতে দেখে মসজিদের ইমামকে জানান। পরে স্থানীয়রা বিষয়টি বিজিবিকে অবগত করেন।

খবর পেয়ে বিজিবির শশীদল বিওপির সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ভারত অংশে ওই যুবককে পড়ে থাকতে দেখেন। খবর পেয়ে বিএসএফও ঘটনাস্থলে পৌঁছে। এ সময় বিজিবি-বিএসএফের মধ্যে অজ্ঞাত যুবক কোন দেশের নাগরিক তা নিশ্চিত করতে দফায় দফায় আলোচনা হয়। বিজিবি ও বিএসএফ দুই পক্ষের মধ্যে সমঝোতা না হওয়ায় যুবককে বাংলাদেশে যথাসময়ে নিয়ে আসা সম্ভব হয়নি।

ওই যুবকের ফুফু আসমা বেগম জানান, আমার স্বামী কুমিল্লা সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে। তুষার আমার স্বামীকে দেখতে বুধবার সকালে হাসপাতালে আসে। সেখান থেকে সকাল ১০টায় তুষার শশীদল এলাকায় আমাদের বাড়িতে আসে। এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যায়নি। আমরা শশীদল রেলস্টেশনসহ বিভিন্ন এলাকায় খোঁজাখুঁজি করে তাকে পাইনি। পরে ফেসবুকে তার ছবি দেখে নিশ্চিত হই এটি আমার ভাইয়ের ছেলে। পরে বিষয়টি বিজিবিকে জানানো হয়।

ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা: কাজী তানভীর আবসাল বলেন, বিকেল পৌণে ৪টায় ঘটনাস্থলে এসে প্রাথমিক পরীক্ষা করে তাকে মৃত পাই। নিহতের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

শশীদল বিওপির বিজিবি কমান্ডার নায়েব সুবেদার আব্দুল খালেক জানান, সকাল ৬টায় খবর পেয়ে ঘটনাস্থলে আসি। এ সময় গুরুতর আহত অবস্থায় এক যুবককে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখি।

ব্রাহ্মণপাড়া থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ একরামুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছালে বিজিবি আমাদের কাছে লাশ হস্তান্তর করে। পরে ময়নাতদন্তের জন্য লাশ কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল