২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯, ১ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`
১২ জনকে উদ্ধার, এখনো নিখোঁজ ২

হাতিয়ায় ঝড়ের কবলে পড়ে ট্রলারডুবি, ২ জেলের মৃত্যু

নোয়াখালীর হাতিয়ায় ট্রলারডুবি, ২ জনের মৃত্যু - প্রতীকী ছবি

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুমদ্বীপ ইউনিয়নের পাশের বঙ্গোপসাগরের ধমারচর এলাকায় মাছধরা ট্রলার ‘এমভি সিরাজ’ ডুবে গেছে। এতে ট্রলারে থাকা ১৬ জেলের মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে।

শুক্রবার বেলা ১২টার দিকে বঙ্গোপসাগরের দমারচরে এ দুর্ঘটনা ঘটে। ট্রলারে থাকা অপর ১২ জেলে জীবিত উদ্ধার হলেও ঘটনায় এখনো নিখোঁজ রয়েছে দুই জেলে।

স্থানীয় বাসিন্দা জানান, ১৬ জন জেলে নিয়ে কয়েকদিন আগে মাছ ধরতে গভীর সমুদ্রে যায় এমভি সিরাজ নামের একটি ট্রলার। বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত মাছ ধরা শেষ করে শুক্রবার ভোরে ঘাটের উদ্দেশ্যে যাত্রা করেন তারা। ট্রলারটি নিঝুমদ্বীপ এলাকার বঙ্গোপসাগরের ধমারচরে পৌঁছলে ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। এতে ট্রলারে থাকা ১৬ জেলে সাগরে পড়ে যান। পরে পাশে অবস্থানরত ‘এমভি ইয়ামিন চৌধুরী’ ট্রলারের লোকজন এগিয়ে এসে ১২ জেলেকে জীবিত উদ্ধার করে।

জোয়ারের আঘাতে ডুবে যাওয়া ট্রলারটি পাশের একটি চরে গিয়ে আটকা পড়লে লুৎফুল্লাহিল মজিব নিশানের ট্রলারে ক্ষতিগ্রস্ত ট্রলারের ভেতর থেকে মাইন উদ্দিন ও রাফুলের মৃতদেহ উদ্ধার করা হয়।

নিহত দুই জেলে হলেন জাহাজমারা ইউপির আমতলী গ্রামের বাসিন্দা মাইন উদ্দিন ও নতুন সুখচর গ্রামের বাসিন্দা মো: রাফুল। এখনো নিখোঁজ রয়েছেন যে দু’জন জেলে তারা হলেন শরীফ ও বেলাল।

নোয়াখালী পুলিশ সুপার শহীদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।


আরো সংবাদ


premium cement