০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯, ৫ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

মতলবে সেপটিক ট্যাংকে নেমে ২ শ্রমিকের প্রাণহানি

মতলবে সেপটিক ট্যাংকে নেমে ২ শ্রমিকের প্রাণহানি - ছবি : নয়া দিগন্ত

চাঁদপুরে মতলব দক্ষিণে নির্মাণাধীন ভবনের সেফটিক ট্যাঙ্কিতে কাজ করার সময় দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। এরা হলেন লিটন পাঠান (৪৫) ও রাসেল প্রধান (২৮)।

শুক্রবার সকাল আটটায় মতলব দক্ষিণ উপজেলার বাড়িগাঁও এলাকায় একটি নির্মাণাধীন বাড়ির সদ্য নির্মিত সেপটিক ট্যাংকের সেন্টারিং খোলার সময় এই দুই নির্মাণ শ্রমিকের প্রাণহানি ঘটে।

নিহত লিটন পাঠান উপজেলার পুটিয়া এলাকার ওয়ালিউল্লাহ পাঠানের ছেলে। রাসেল প্রধান উপজেলার হুরমহিষা গ্রামের আলী আরশাদের ছেলে।

নির্মাণাধীন ভবনটির মালিক বাড়িগাঁও এলাকার আবুল বাশার। সেখানে লিটন ঠিকাদার হিসেবে ও রাসেল শ্রমিক (হেল্পার) হিসেবে কাজ করতেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, মতলব দক্ষিণ বাড়িগাঁও গ্রামের বাসিন্দা আবুল বাশার তার নিজের জায়গায় একটি ভবন নির্মাণ করার শুরুতেই সেপটিক ট্যাংকের কাজ শুরু করেন। সেখানে রাসেলকে রাজমিস্ত্রি হিসেবে এবং লিটনকে শ্রমিক হিসেবে কাজের দায়িত্ব দেন। গত এক মাস আগে সেপটিক ট্যাংকটির নির্মাণ কাজ শেষ হয়।

শুক্রবার সকাল ৮টায় রাসেল ও লিটন ওই সেপটিক ট্যাংকের সেন্টারিং খুলে ভেতরে প্রবেশ করেন। এ সময় সেখানকার বিষাক্ত গ্যাসের ক্রিয়ায় তারা জ্ঞান হারিয়ে ফেলেন এবং অল্প সময়েই দম বন্ধ হয়ে মারা যান। আশপাশের লোক ও নির্মাণাধীন ওই বাড়ির লোকজন ঘটনাস্থলে এসে সেপটিক ট্যাংকের ভেতরে ওই দুই শ্রমিকের নিথর দেহ দেখতে পেয়ে পুলিশ ও স্থানীয় ফায়ার সার্ভিস বিভাগে খবর দেন।

খবর পেয়ে পুলিশ ও স্থানীয় ফায়ার সার্ভিস বিভাগের কর্মীরা ঘটনাস্থলে যান এবং দুপুর ১২টায় ঘটনাস্থল থেকে তাদের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

এ বিষয়ে, মতলব দক্ষিণ থানার ওসি মোহাম্মদ মহিউদ্দিন মিয়া জানান, এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। মৃত ব্যক্তিদের পরিবারও মামলা করতে চাচ্ছে না। ময়নাতদন্তের জন্য তাদের লাশ চাঁদপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।


আরো সংবাদ


premium cement