৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ৩ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

সেনবাগে রেনেসাঁ গণগ্রন্থাগারে মুক্তিযুদ্ধ ও মুজিব কর্নার উদ্বোধন

নোয়াখালীর সেনবাগে রেনেসাঁ গণগ্রন্থাগারে মুক্তিযুদ্ধ ও মুজিব কর্নার উদ্বোধন - ছবি : নয়া দিগন্ত

নোয়াখালীর সেনবাগে রেনেসাঁ সামাজিক সংগঠনের উদ্যোগে গণগ্রন্থাগারে মুক্তিযুদ্ধ ও মুজিব কর্নারের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) সন্ধ্যায় উপজেলার বীজবাগ ইউনিয়নের বীজবাগ মনু পাটোয়ারী বাড়ির সামনে রেনেসাঁ গণগ্রন্থগারে এটি উদ্বোধন করেন সেনবাগ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আহমেদ চৌধুরী।

এ উপলেক্ষ রেনেসাঁ গণগ্রন্থাগারের প্রতিষ্ঠাতা সভাপতি ক্যাডেট মোঃ ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সংগঠনের উপদেষ্টা মোঃ জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডেইলি অবজারভারের সিনিয়র সাংবাদিক ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মুহাম্মদ ইয়াছিন, বাংলাদেশ পাঠাগার আন্দোলন উদ্যোক্তা ইমাম হোসেন, বাংলাদেশ পেশাজীবী অধিকার পরিষদের সদস্য সচিব নিজাম উদ্দিন, বালিয়াকান্দি সুলতান মাহমুদ ডিগ্রী কলেজের অধ্যক্ষ সহিদুল আলম জসিম, আওয়ামী লীগ নেতা এ কে এম মনছুর আলম চৌধুরী, সমাজসেবক আবু তাহের কোম্পানি, সমাজসেবক মাষ্টার শাহ আলম বিএসসি, বিশিষ্ট ব্যবসায়ী তাজুল ইসলাম বাচ্চু, রেনেসাঁ গণগ্রন্থাগারের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফিরোজ আলম, আওয়ামী লীগ নেতা সলিম উল্যা পাটোয়ারী, ক্যাপ্টেন কামরুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা আজিজুল হক পাটোয়ারী প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ ফিতা কেটে মুক্তিযুদ্ধ ও মুজিব কর্নারের শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে আগত শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বক্তারা বই, পত্র-পত্রিকা পড়ার প্রতি মনোযোগী হওয়ার আহ্বান জানান। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ওই এলাকায় যে কোনো শিক্ষা ও সেবামূলক একটি প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য ১৫ শতাংশ জামি দান করার ঘোষণা দেয়া হয়। এজন্য সরকারি, বেসরকারি অথবা বিদেশী অনুদান প্রত্যাশা করা হয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।


আরো সংবাদ


premium cement
সাফজয়ী ফুটবলারদের নামে সেতু ইউক্রেনের জন্য আরো ১২ বিলিয়ন ডলারের সহায়তা মার্কিনিদের আজারবাইজানকে ঠেকাতে আর্মেনিয়াকে ক্ষেপণাস্ত্র দিচ্ছে ভারত বিএনপির দুর্নীতি-দুঃশাসন বিদেশীদের কাছে তুলে ধরতে হবে : প্রধানমন্ত্রী ইরানের তেল রফতানিতে ফের যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা কলাবাগানে গ্যাংয়ের ছুরিকাঘাতে কিশোর নিহত ইরানে গুপ্তচর নিয়োগ দিয়ে তাদের রক্ষা করার ব্যবস্থা নেয়নি সিআইএ অবসরের পরও অস্ত্রধারী পুলিশের নিরাপত্তা পাবেন বেনজীর বিমানের ইঞ্জিনে পাখি, ভোগান্তিতে সৌদিগামী যাত্রীরা ইউক্রেনে রুশ দখলদারিত্বকে স্বীকৃতি দেবে না যুক্তরাষ্ট্র : বাইডেন ত্রিদেশীয় সিরিজ খেলতে দেশ ছাড়ছে টাইগাররা

সকল