২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অভাবের তাড়নায় সন্তান বিক্রি করতে চাওয়া সোনালি চাকমার দায়িত্বে জেলা প্রশাসন

অভাবের তাড়নায় সন্তান বিক্রি করতে চাওয়া সোনালি চাকমার দায়িত্বে জেলা প্রশাসন - ছবি : নয়া দিগন্ত

ফেসবুকে আলোচিত খাগড়াছড়ির সোনালি চাকমা ও তার শিশুপুত্র রামকৃষ্ণ চাকমার (৬) দায়িত্ব গ্রহণ করেছে জেলা প্রশাসন। দেয়া হয়েছে রাষ্ট্রীয় সুযোগ-সুবিধার প্রতিশ্রুতিসহ নগদ এক লাখ টাকা।

রোববার সকালে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস তার দফতরে জেলার পানছড়ি উপজেলার পাকুজ্যাছড়ি গ্রামের অসহায়-অসুস্থ সোনালি চাকমার হাতে এক লাখ টাকার চেক তুলে দেন। এছাড়া সোনালি চাকমাকে প্রধানমন্ত্রীর উপহার দুই লাখ ৬০ হাজার টাকার একটি ঘর প্রদান, শিশুপুত্র রামকৃষ্ণ চাকমার ভবিষ্যত নিরাপত্তা নিশ্চিত করতে সরকারি শিশু পরিবারে রাখাসহ সোনালি চাকমার সু-চিকিৎসা ও তাকে প্রতিবন্ধী ভাতা দেয়ার কথা জানান।

এ সময় খাগড়াছড়ি জেলা সমাজ সেবা কর্মকর্তা মনিরুল ইসলাম ও ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুজন চাকমাসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১১ আগস্ট বৃহস্পতিবার খাগড়াছড়ি বাজারে ছোট ছেলেকে বিক্রি করতে যান মা সোনালী চাকমা। ১২ হাজার টাকায় বিক্রি করার প্রস্তাবে দর কষাকষিতে ওঠে ৫ হাজার টাকা। এ সময় কয়েকজন ছেলে ধরা মনে করে সোনালি চাকমাকে আটক করে।

ঘটনাটি সদর উপজেলার কমলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুনীল জীবন চাকমার নজরে এলে রক্ষা পায় রামকৃষ্ণ।

সোনালি চাকমার প্রতিবেশীদের সাথে কথা বলে জানা যায়, তিনি মানসিক ও শারীরিকভাবে অসুস্থ্যতাসহ অভাব অনটনে জর্জরিত। এ নিয়ে কয়েক দিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় ওঠে। পরে পরিবারটির জন্য আর্থিক সহায়তা নিয়ে ছুটে যান সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা। এ সময় তিনি পরিবারটিকে ছয় মাসের খাবার সামগ্রী, নগদ অর্থসহায়তা দেন। একইসাথে তাদের একটি সরকারি ঘর দেয়ার ব্যবস্থা করার আশ্বাস দেন।


আরো সংবাদ



premium cement