১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পটিয়া মাদরাসার নতুন মহাপরিচালক মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ

পটিয়া মাদরাসার নতুন মহাপরিচালক মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ। - ছবি : সংগৃহীত

দক্ষিণ এশিয়ার অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল জামিয়া আল ইসলামিয়া পটিয়ার (পটিয়া জমিরিয়া মাদরাসা) মহাপরিচালকের দায়িত্ব পেলেন মুফতি ওবায়দুল্লাহ হামযা।

বৃহস্পতিবার দুপুরে মাদরাসায় মজলিসে শূরার এক বৈঠকে মুফতি ওবায়দুল্লাহ হামযাকে মহাপরিচালক (প্রধান মুহতামিম) করা হয়েছে।

একই বৈঠকে আল্লামা সুলতান যওক নদভীকে (হাফি) প্রধান উপদেষ্ঠা, মাওলানা আমীনুল হককে সদরে মুহতাতিম ও মাওলানা আবু তাহের নদভীকে নায়েবে মুহতাতিম নিযুক্ত করা হয়েছে।

আনঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশ (কওমি মাদরাসা শিক্ষাবোর্ড) এর সভাপতি সুলতান যওক নদভীর সভাপতিত্বে অনুষ্ঠিত শূরা বৈঠকে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী।

এছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন মাওলানা হাফেজ আহমদুল্রাহ্, মাওলানা আমীনুল হক, মাওলানা আবু তাহের নদভী, মাওলানা জসীমমুদ্দিন কাসেমী, মাওলানা ফোরকান উল্লাহ খলীল, মাওলানা আবদুল হক হাক্কানী, মাওলানা মুফতি আবদুল কাদের, মাওলানা এমদাদুল্লাহ্ নানুপরী, মাওলানা মুসলিম, মুফতি কেফায়েতুল্লাহ শফীক, মাওলানা দলীলুর রহমান, মাওলানা আফজলুর রহমান শর্শদী, মাওলানা মাকসুদুর রহমান, মুফতি হাসান মুরাদাবাদী, মাওলানা আমানুল্লাহ প্রমুখ।

উল্লেখ্য, গত ২১ জুন পটিয়া মাদরাসার মহাপরিচালক আল্লামা মুফতি আবদুল হালিম বোখারী ইন্তেকাল করেন।

মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ ১৯৯৪ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত ছয় বছর সৌদি আরবের ধর্ম ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে শিক্ষক ও অনুবাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০১ সাল থেকে তিনি আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়ায় সিনিয়র শিক্ষক হিসেবে যোগদান করেন। দীর্ঘ ২০ বছর ধরে তিনি শিক্ষকতা করছেন। তার বাড়ি কক্সবাজার জেলার উখিয়া উপজেলায়।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল