১৩ আগস্ট ২০২২
`

শিক্ষিকাসহ একাধিক ধর্ষণ মামলায় গ্রেফতার সাবেক ছাত্রলীগ নেতা

শিক্ষিকাসহ একাধিক ধর্ষণ মামলায় গ্রেফতার সাবেক ছাত্রলীগ নেতা - ছবি : নয়া দিগন্ত

ভোলার মনপুরায় শ্রেণিকক্ষে এক শিক্ষিকাকে ধর্ষণের অভিযোগসহ একাধিক ধর্ষণ মামলার পলাতক আসামি এনাম হাওলাদারকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ছিলেন।

সোমবার বেলা সাড়ে ১২টার দিকে তাকে গ্রেফতার করা হয়। পরে দুপুর ২টায় আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

এনাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর হাওলাদারের ছেলে।

স্থানীয়রা জানান, এনাম এলাকায় অবস্থান করে ব্যবসা-বাণিজ্যসহ সব অপকর্ম পরিচালনা করে আসছেন। বাবার ক্ষমতায় এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেন। তাকে গ্রেফতার করায় এলাকায় স্বস্তি বিরাজ করছে বলে জানান এলাকাবাসী।

জানা গেছে, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এনাম হাওলাদার ২০১৮ সালে হারিচ রোকেয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষিকাকে শ্রেণিকক্ষে ধর্ষণের চেষ্টা করেন। পরে ওই শিক্ষিকা থানায় মামলা করেন।

ওই সময় অভিযুক্ত এনাম হাওলাদারকে আটক করে শাস্তির দাবিতে শিক্ষকসহ স্থানীয়রা মানববন্ধন করেন। তখন জেলা ছাত্রলীগ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এনামকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করে।

এরপর ২০২১ সালে ১১ ফেব্রুয়ারি উপজেলার দক্ষিণ সাকুচিয়া ৩ নম্বর ওয়ার্ডে রাতে ঘরে ঢুকে এক গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করে এনাম। ওই ঘটনায় ১৩ ফেব্রুয়ারি থানায় মামলা হয়।

এরপর একে একে আরো দু’টি ধর্ষণ মামলা হয় বহিষ্কৃত ওই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি শামসুদ্দিন সাগর জানান, অপকর্মের জন্য এনামকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ। এনাম ছাত্রলীগের কেউ নন।

দক্ষিণ সাকুচিয়া ইউপি চেয়ারম্যান অলি উল্লাহ কাজল জানান, এনামের বিরুদ্ধে একাধিক ধর্ষণ মামলা রয়েছে। তাকে পুলিশ গ্রেফতার করেছে। এছাড়াও তার বিরুদ্ধে এলাকায় অনেক অভিযোগ রয়েছে।

মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, ‘ধর্ষণ মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি এনাম হাওলাদারকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।’


আরো সংবাদ


premium cement