১৬ আগস্ট ২০২২
`

পটিয়া থেকে বিপুল পরিমাণ সরকারি পাঠ্যপুস্তক উদ্ধার

চট্টগ্রামের পটিয়া থেকে বিপুল পরিমাণ সরকারি পাঠ্যপুস্তক উদ্ধার। - ছবি : নয়া দিগন্ত

চট্টগ্রামের পটিয়া থেকে বিপুল পরিমাণ (সাড়ে চার টন ) প্রাইমারী ও উচ্চ মাধ্যমিক শ্রেণির সরকারি পাঠ্যপুস্তক উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার হাবিলাস দ্বীপ ইউনিয়নের মিলিটারিপুল এলাকার একটি পেপার মিল থেকে পুলিশের যৌথ অভিযানে এ পাঠ্যপুস্তক উদ্ধার করা হয়েছে।

উদ্ধার পাঠ্যপুস্তকের মধ্যে বাংলা, ইংরেজি, গণিত, হিসাব বিজ্ঞান, পদার্থ বিজ্ঞান, রসায়ন বিজ্ঞান, কৃষি শিক্ষা, সমাজ বিজ্ঞান, ইসলামের ইতিহাস, সংস্কৃতি ও ভুগোল রয়েছে।

এ রির্পোট লেখা পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন পটিয়া থানার পুলিশ পরিদর্শক মো: রেজাউল করিম মজুমদার।।

জানা গেছে, একটি সংঘবদ্ধ চক্র হাটহাজারী উপজেলা থেকে প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের বিপুল পরিমাণ পাঠ্যপুস্তক পাচার করেছে। এ ঘটনায় হাটহাজারী থানায় একটি মামলা রেকর্ড করার হয়েছে। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা ও থানার ওসি (তদন্ত) আমিনুল মোমিনুল গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে পটিয়া মোস্তাফা পেপার মিলে অভিযান চালান। এ সময় পেপার মিলের গোডাউনে সরকারি পাঠ্যপুস্তক মজুদ করার হদিস পাওয়া যায়।

পরে পটিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: আতিকুল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) তারিক রহমান, পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার ঘটনাস্থলে গিয়ে পেপার মিলের গোডাউন থেকে পাঠ্যপুস্তকগুলো জব্দ করেছেন।

পেপার মিলের সিনিয়র ডিজিএম আল মামুন গণমাধ্যমকে জানিয়েছেন, তাদের মিলের গোডাউনে প্রায় সাড়ে চার টন ওয়েস্টেজ পেপার মজুদ রয়েছে। তবে কিভাবে এ ওয়েস্টেজ এসেছে তা তিনি জানেন না বলে জানান।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার জানিয়েছেন, হাটহাজারী উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের লিখিত অভিযোগের প্রেক্ষিতে হাটহাজারী থানা পুলিশ, পটিয়া থানা পুলিশ ও উপজেলা প্রশাসন যৌথ অভিযান চালিয়ে সরকারি বইগুলো উদ্ধার করেছে।


আরো সংবাদ


premium cement