২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পাহাড়ি সন্ত্রাসীদের বিরুদ্ধে বাগান মালিক ও শ্রমিক অপরহরণের অভিযোগ

পাহাড়ি সন্ত্রাসীদের বিরুদ্ধে বাগান মালিক ও শ্রমিক অপরহরণের অভিযোগ। - ছবি : সংগৃহীত

চট্টগ্রামের পটিয়া উপজেলার পাহাড়ি এলাকায় কাজ করার সময় কয়েকজন বাগান মালিক ও শ্রমিকদের অপহরণের অভিযোগ ওঠেছে পাহাড়ি অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে।

বৃহস্পতিবার সকালে উপজেলার কেলিশহর মৌলভী বাজারের পূর্ব দিকের একাধিক স্থান থেকে এসব বাগান মালিক ও শ্রমিকদের অপহরণ করে বলে জানা গেছে। তবে ঠিক কতজনকে অপহরণ করা হয় তা নিশ্চিতভাবে জানা যায়নি।

বিকেলের মধ্যে সন্ত্রাসীরা নগদ টাকা মুক্তিপণ নিয়ে কেলিশহর এলাকর পূর্ব রতনপুরের দিলদার (৫৫), একই এলাকার শেখ জনাব (৪৫) ও পাশের উপজেলা বোয়ালখালীর করল ডেঙ্গার বাদশা (৪২) ও ইকবালকে (৩৫) ছেড়ে দিয়েছে বলে জানা গেছে।

এর আগে ওই এলাকায় বসবাস করা কিছু শ্রমিককে অপহরণের পরে মারধর করে ছেড়ে দেয়া হলেও ঠিক কতজনকে অপহরণ করে তা কেউ নিশ্চিত করে বলতে পারেননি।

কেলিশহর এলকার ইউপি সদস্য রবিউল আলম কফিল জানান, প্রায় ২০ থেকে ২৫ জনকে সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে যায়। এর মধ্যে কয়েকজনকে ছেড়ে দিয়েছে। তবে তিনিও ঠিক কতজন অপহৃত হয়েছিলেন এবং এ পর্যন্ত কতজন ছাড়া পেয়েছেন সঠিকভাবে বলতে পারেননি।

জানা গেছে, বোয়ালখালী পটিয়া ও রাঙ্গুনিয়া উপজেলার পাহাড়ি এলাকা ও ভান্ডালজুড়ি খাল এলাকায় বাগান মালিকগণ আম, লেবু, কাঁঠালসহ বিভিন্ন ফলজ বাগান করেন। এসব বাগান থেকে প্রায় সময় শ্রমিক ও মালিক অপহরণের ঘটনা ঘটে।

পটিয়া থানার পুলিশ পরিদর্শক রেজাউল করিম জানান, তিনজন বাগান মালিককে সন্ত্রাসীরা জঙ্গলে আটক করে মারধর করেন।

তিনি জানান, শ্রমিক ও মালিক অপহৃত হওয়া পর থেকে পুলিশ পাহাড়ি এলাকায় অবস্থান নিয়ে সমগ্র বিষয়টি মনিটরিং করছে।


আরো সংবাদ



premium cement