০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ান আহমেদকে সিসিইউতে স্থানান্তর

রেদোয়ান আহমেদ - ছবি : সংগৃহীত

কারাগারে অসুস্থ সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদকে আবারো করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ)তে স্থানান্তর করা হয়েছে। রাজধানী ঢাকার জাতীয় হৃদরোগ ইন্সস্টিটিউট ও হাসপাতালের সিসিইউ’তে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন তার ছেলে সুলতান মঈন আহমেদ রবিন।

তিনি জানান, আব্বুর (রেদোয়ান আহমেদ) হার্টে ১৯৯৫ সাল থেকে মেশিন বসানো আছে। তিনি সিঙ্গাপুরে নিয়মিত চিকিৎসা নিতেন। গত তিন বছর করোনার কারণে সিঙ্গাপুরে যেতে পারছেন না। গত ১৩ মে রাত থেকে তিনি কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে অসুস্থতাবোধ করছিলেন। পরদিন ১৪ মে তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে রাতে পুলিশ পাহারায় আব্বুকে রাজধানীর জাতীয় হৃদরোগ ইন্সস্টিটিউট ও হাসপাতালের সিসিইউ’তে ভর্তি করা হয়। কিছুটা উন্নতি হলে সোমবার সাধারণ শয্যায় আনা হয়। পরদিন মঙ্গলবার অবস্থার অবনতি ঘটলে আবারও সিসিইউ’তে স্থানান্তর করা হয়। বাংলাদেশে ‘এভার কেয়ার হাসপাতাল’ ছাড়া ওই মেশিনটি আর কোথাও চেক করা যায় না। ওই মেশিনটির সাহায্যে খুব সহজেই ওনার হার্টের পরিস্থিতি জানা সম্ভব হয়। কিন্তু সরকার তো প্রাইভেট হাসপাতালে চিকিৎসার অনুমতি দিবেন না।

৯ মে বিকালে চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ মমতাজ আহমেদ ভবন এ কলেজ ছাত্রলীগ ও পৌর এলডিপি পাল্টাপাল্টি ঈদ পুনর্মিলনীর আয়োজন করেন। এলডিপি মহাসচিব সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ প্রধান ফটকের সামনে গেলে স্বেচ্ছাসেবকলীগ নেতা-কর্মীরা তাঁকে বাধা দেন।
এসময় রেদোয়ান আহমেদ দুইটি গুলি করেন। এতে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের দুই কর্মী গুলিবিদ্ধ হয় বলে তাদের দাবি। ওই ঘটনায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক কাজী আখলাকুর রহমান জুয়েল বাদী হয়ে রেদোয়ান আহমেদসহ ১৫ জনের নাম উল্লেখ করে মামলা করেন। ওই মামলায় রেদোয়ান আহমেদসহ চারজন কারাগারে আছেন।


আরো সংবাদ


premium cement