০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

কুমিল্লা সিটি নির্বাচনে মনিরুল হক সাক্কুর মনোনয়নপত্র জমা

মনিরুল হক সাক্কুরর পক্ষে মনোনয়নপত্র জমা দেন তার ছোট ভাই। ইনসেটে সাক্কু। - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন সদ্য বিদায়ী মেয়র মনিরুল হক সাক্কু।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরীর কাছে সাক্কুরর পক্ষে মনোনয়নপত্র জমা দেন তার ছোট ভাই অ্যাডভোকেট কাইমুল হক রিংকু। নৌকার প্রার্থী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতও এদিন মনোনয়নপত্র দাখিল করেন।

মনিরুল হক সাক্কু কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক। এখনো তার দল থেকে অব্যাহতি নেয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

শেষ দিনে মনোনয়নপত্র জমা দেয়াকে কেন্দ্র করে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়সহ নগরীর গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া নির্বাচনী নিরাপত্তার কাজে নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং বিজিবির টহল কার্যক্রম অব্যাহত রয়েছে।

তফসিল অনুযায়ী কুমিল্লা সিটি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১৭ মে। মনোনয়নপত্র বাছাই ১৯ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ মে। প্রতীক বরাদ্দ ২৭ মে। নির্বাচন আগামী ১৫ জুন।

২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সিটিতে মোট ভোটার সংখ্যা দুই লাখ ২৯ হাজার ৯২০। এদের মধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২ ও পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬।

কুমিল্লা সিটি কর্পোরেশন ২০১১ সালে প্রতিষ্ঠিত হয়। এরপর ২০১২ সাল ও ২০১৭ সালে অনুষ্ঠিত দুই নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের হারিয়ে দুইবার-ই মনিরুল হক সাক্কু জয়ী হন। আগামী ১৫ জুন তৃতীয় বারের মতো কুসিক নির্বাচন অনুষ্ঠিত হবে।

মনোনয়নপত্র সংগ্রহ পত্র সংগ্রহ করেছেন ১৯৮ জন প্রার্থী
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৯৮ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এখন পর্যন্ত তিন মেয়র প্রার্থীসহ শতাধিক কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।


আরো সংবাদ


premium cement