১৫ আগস্ট ২০২২
`

চকরিয়ায় ভুয়া চিকিৎসক আটক

চকরিয়ায় ভুয়া চিকিৎসক আটক। - ছবি : নয়া দিগন্ত

চকরিয়া পৌর শহরের শহীদ আবদুল হামিদ বাস টার্মিনালে অবস্থিত চকরিয়া সিটি হাসপাতালে অভিযান চালিয়ে এক ভুয়া চিকিৎসককে আটক করা হয়েছে।

সোমবার দুপুর দেড়টায় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ রাহাত উজ জামান অভিযানটি পরিচালনা করেন।

আটককৃত ভুয়া চিকিৎসকের ছদ্মনাম নাম মাঈন উদ্দিন (৫৫)। তিনি মূলত কুমিল্লা চৌদ্দগ্রাম শ্রীপুর ইউনিয়নের আলী আক্কাস মিয়ার ছেলে ফরিদ উদ্দিন বলে জানা গেছে।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জানান, আটককৃত ব্যক্তি নিজেকে এমবিবিএস দাবি করে চকরিয়া সিটি হাসপাতালে চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন। তার চিকিৎসায় ভুক্তভোগী লোকজনের সন্দেহ হলে গোপনে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বিষয়টি তারা জানান।

তিনি আরো জানান, গোপন খবরের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত সোমবার সকালে চকরিয়া সিটি হাসপাতালে অভিযান চালানো হয়। এ সময় ডা: মাইন উদ্দিন নামে এক চিকিৎসকের কাগজপত্র যাচাই করলে তিনি আসল চিকিৎসক নন বলে প্রমাণিত হয়। সাথে সাথে তাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে এক বছরের কারাদণ্ডের আদেশ দেন। সাথে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। জরিমানার টাকা অনাদায়ে অতিরিক্ত এক বছর কারাভোগ করতে হবে বলে
নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট।


আরো সংবাদ


premium cement