২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চকরিয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

চকরিয়ার যুবলীগ নেতা মোজাফ্ফর হোসেন পল্টু - ছবি : নয়া দিগন্ত

কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়ার সংসদ সদস্য জাফর আলমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুৎসা, অপবাদ ও মানহানিকর স্ট্যাটাস দেয়ায় চকরিয়া উপজেলা যুবলীগের জ্যেষ্ঠ সহসভাপতি প্রতারণা মামলায় সাজাপ্রাপ্ত আসামি মোজাফ্ফর হোসেন পল্টুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার চকরিয়া আওয়ামী লীগের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফুর আলম মামলাটি দায়ের করেন।

মামলার বাদী সফুর আলম জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে চকরিয়া-পেকুয়ার সংসদস সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম ও আওয়ামী লীগের বিরুদ্ধে মানহানিকর স্ট্যাটাস দিয়ে আমার নেতা ও দলের ক্ষতি করেছে।

তিনি অভিযোগ করেন, মানহানিকর স্ট্যাটাসদাতা মোজাফ্ফর হোসেন পল্টু একজন সন্ত্রাসী, প্রতারক ও মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের সহসভাপতি এরফান চৌধুরীর দায়ের করা একটি প্রতারণা মামলায় এক বছরের দণ্ডপ্রাপ্ত আসামি। তার বিরুদ্ধে অপহরণ, চাঁদাবাজি ও প্রতারণাসহ অনেকগুলো মামলা রয়েছে।

আওয়ামী লীগ নেতা সফুর আলম দাবি করেন, প্রধানমন্ত্রীর নাম ও ছবি ব্যবহার করে নিরীহ লোকজনের সাথে প্রতারণা করে আসছে কথিত যুবলীগ নেতা পল্টু।

প্রধানমন্ত্রীর নাম ব্যবহার করে এলাকার ২২ পরিবারের কয়েক কোটি টাকা মূল্যের জমি-জমা জবরদখল করতে চেয়েছিল, কিন্তু চকরিয়া-পেকুয়ার সংসদ সদস্য জাফর আলম ওই জমি জবরদখল করতে সহযোগিতা না করায় ফেসবুকে বাজে স্ট্যাটাস দেয় সে। যার কারণে আমি দলের একজন কর্মী হিসেবে সংক্ষুব্ধ হয়ে মোজাফ্ফর হোসেন পল্টুর বিরুদ্ধে মামলা দায়ের করি।

এ ব্যাপারে চকরিয়া-পেকুয়ার সংসদ সদস্য জাফর আলম সাংবাদিকদের বলেন, মোজাফ্ফর হোসেন পল্টু একজন প্রতারক, দলে তার কোন পদবী নেই, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নাম ও ছবি ব্যবহার করে নিরীহ মানুষের সাথে প্রতারণা করাই হলো তার কাজ। তার অনৈতিক কাজে সহযোগিতা না করায় সে আমাকে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর স্ট্যাটাস দেয়।

এদিকে বৃহস্পতিবার সাংসদকে জড়িয়ে স্ট্যাটাস দেয়ার প্রতিবাদে চকরিয়া পৌর আওয়ামী লীগ এক প্রতিবাদ সভার আয়োজন করে। একইদিন চকরিয়া উপজেলা যুবলীগের উদ্যোগে জরুরী সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় মোজাফ্ফর হোসেন পল্টুকে উপজেলা যুবলীগ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।


আরো সংবাদ



premium cement