১৮ মে ২০২২, ০৪ জৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩
`

লোহাগাড়ায় পরাজিত প্রার্থীকে বিজয়ী দেখিয়ে গেজেট প্রকাশ


লোহাগাড়ায় পরাজিত মেম্বার প্রার্থীক বিজয়ী দেখিয়ে গেজেট প্রকাশিত হয়েছে। এ ঘটনা সোশাল মিডিয়ার মাধ্যমে জানাজানি হলে এলাকায় ক্ষোভ ও হাস্যরসের সৃষ্টি হয়েছে।

সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে কলাউজান ইউনিয়ের ৭নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ৪র্থ ধাপে বিগত ২৬ ডিসেম্বর লোহাগাড়ার কলাউজান ইউনিয়নসহ ৬ ইউপির নির্বাচন অনুষ্ঠিত হয়।
কলাউজান ইউপিতে ৭নং ওয়ার্ডে মেম্বার পদে প্রার্থী ছিলেন মাহমুদুল হক (মোরগ), মো: শাহজাহান (তালা) ও সন্তোষ কুমার বড়ূয়া (টিউবওয়েল)।

কলাউজান ডা. এয়াকুব বজলুর রহমান সিকদার উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ওয়ার্ডের ভোট গ্রহণ করা হয়। ওই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা তিন হাজার ২৯৭। মেম্বার পদে মাহমুদুল
হক (মোরগ) ৮৩৩ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্ধী মো: শাহজাহান ৬৩১ (তালা) ভোট পান। কিন্তু ১৮ জানুয়ারি প্রকাশিত গেজেটে মেম্বার পদে পরাজিত প্রার্থী মো: শাহজাহানকে জয়ী হিসেব দেখানো হয়। এ নিয়ে এলাকায় তীব্র
প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

মেম্বার পদে জয়ী মাহমুদুল হক জানান, তিনি কলাউজান ইউপির ৭নং ওয়ার্ডে ৮৩৩ ভোট পেয়ে মেম্বার পদে জয়ী হন। কিন্তু গেজেটে পরাজিত প্রার্থীর নাম প্রকাশিত হয়েছে।

এ বিষয়ে তিনি সাংবাদদিকদের উপজেলা নির্বাচন কর্মকর্তার সাথে কথা বলার জন্য অনুরোধ করেন।

কলাউজান ইউপি চেয়ারম্যান আবদুল ওয়াহেদ জানান, এটি নির্বাচন কর্মকর্তাদের ভুলের কারণে হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তা দেখবেন।

লোহাগাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার সাদ্দাম হোসাইন রোমান খান জানান, প্রার্থীদের নাম পাশাপাশি থাকার কারণে এটি ভুলে হয়ে গেছে। তা সংশোধন করা হবে বলে তিনি জানান।

চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, এটা স্থানীয় রির্টানিং অফিসারের ভুলে হয়ে গেছে। এ বিষয়টি সংশোধনের জন্য স্থানীয় সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশনা দেয়া হয়েছে। আশা করি শীঘ্রই তা সমাধান হয়ে যাবে।


আরো সংবাদ


premium cement
ফেনীতে র‌্যাবের মারধরে চার পুলিশ হাসপাতালে সামনে কঠিন দিনের সতর্কবার্তা দিয়েছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী অত দামে নয় আরো সস্তায় টুইটার কিনতে চাইলেন ইলন মাস্ক বিরামপুরে জামায়াত-শিবিরের ৩ নেতা গ্রেফতার জিআই সনদ পেল বাংলাদেশের বাগদা চিংড়ি মির্জা আব্বাস হাসপাতালে ভর্তি ঢাবিতে ক্যারিয়ার ফেস্টিভ্যাল অ্যান্ড রিসার্চ ফেয়ার অনুষ্ঠিত ঢাকাসহ ৫ জেলায় বন্ধ করা অবৈধ ইটভাটার তালিকা চেয়েছেন হাইকোর্ট অন্যায়ের বিরুদ্ধে কথা বললেই বরখাস্ত করার অভিযোগ ওয়াসা কর্মচারীদের সলঙ্গা থানা আ’লীগের সভাপতি-সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা চ্যাম্পিয়ন্স লিগ অনিশ্চিত আর্সেনালের

সকল