২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চকরিয়ায় সালিশে এসে প্রতিপক্ষের দায়ের কোপে যুবক খুন

- ছবি : নয়া দিগন্ত

কক্সবাজারের চকরিয়ায় উপজেলা উপকূলীয় ইউনিয়নে বদরখালীতে জমি সংক্রান্ত সালিশে অংশ নিতে এসে খুন হয়েছেন মো: জয়নাল আবেদীন বদন (৪০) নামে এক যুবক।

তিনি ওই ইউনিয়নের ঠুটিয়াখালী পাড়া গ্রামের মৃত আবদুস সোবাহানের ছেলে।

রোববার সকাল সাড়ে ১১টার দিকে বদরখালী সমবায় সমিতির কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। এতে আরো চারজন আহত হয়েছেন। তাদেরকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহতরা হলেন, নিহতের ভাই এহেছান (২৯), উচমান ২২) এবং নিহতের ভাতিজা সাগর (২৪)।

প্রত্যক্ষদর্শীরা জানান, জমি সংক্রান্ত বিরোধ নিরসনের জন্য বদরখালী সময়বায় সমিতি কার্যালয়ে এসেছিলেন খুনের শিকার মো: জয়নাল আবেদীন বদন ও তার ভাইয়েরা। তাদের প্রতিপক্ষের লোকজনও সেখানে উপস্থিত হন। এক পর্যায়ে প্রতিপক্ষ আবদুল জলিলের ছেলে মো: ছোটন, মো: সাগর ও মো: রাজিব লম্বা দা ও ছুরি নিয়ে হামলা করেন। তাদের এলোপাতাড়ি দায়ের কোপ ও ছুরিকাঘাতে গুরুতর আহত হন মো: বদন ও তার ভাইয়েরা। এতে ঘটনাস্থলের তার মৃত্যু হয়। এ সময় অন্য চার জন গুরুতর আহত হন।

বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির সাধারণ সম্পাদক নুরুল আমিন জনি জানান, আবদুল জলিল সমিতি বরাবর জমিজমা নিয়ে অভিযোগ দায়ের করেন। ওই আবেদনে নিহতের ভাই আবদুল কাদের একমাত্র বিবাদী। বিচার শুরু হওয়ার আগেই রাস্তায় দু'পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়।

প্রত্যক্ষদর্শীদের মতে, সমিতির বাইরে পরিকল্পিতভাবে উৎপেতে থাকা আবদুল জলিলের ছেলে সন্ত্রাসী ছোটনের নেতৃত্বে পাঁচ থেকে ছয় জন লোক দা, ছোরা ইত্যাদি নিয়ে নিহতের ওপর হামলা করে। এতে ঘটনাস্থলে নিহত হয় জয়নাল আবেদীন বদন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গণি জানান, ঘটনার খবর পেয়ে
পুলিশের একটি দল নিয়ে ঘটনাস্থলে গেছেন তিনি। নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার

সকল