১৮ মে ২০২২, ০৪ জৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩
`

মানবতার কল্যাণে ‘আলোকিত মানবিক অর্গানাইজেশন’

মানবতার কল্যাণে ‘আলোকিত মানবিক অর্গানাইজেশন’ - ছবি : সংগৃহীত

আর্ত-মানবতার সেবায় নিজেকে বিলিয়ে দেয়ার মধ্যেই রয়েছে জীবনের স্বার্থকতা। জীবনের উদ্দেশ্য শুধু নিজেকে নয় বরং উদ্দেশ্য হওয়া উচিত অন্যেকে সুখী করা। কথায় আছে, পৃথিবীতে দান করে কিংবা মানবসেবা করে কেউ কখনো গরীব হয়নি, বরং গরীব মানসিকতার মানুষরাই কখনো কারো জন্য কিছু করতে পারেনি। সেই মানুষগুলোই সবচেয়ে সুখের কাছাকাছি যেতে পেরেছে, যারা নিজেদেরকে আর্ত-মানবতার সেবায় বিলিয়ে দিতে সক্ষম হয়েছে। নিজের জন্য নয় সমাজ ও মানুষের সেবা করার মাঝেই সবচেয়ে বড় আনন্দ। আর সেই আনন্দই যেন খুঁজে পেয়েছে নোয়াখালীর এক ঝাঁক তরুণ।

সমাজের অবহেলিত, দুস্থ ও সুবিধাবঞ্চিত মানুষকে এগিয়ে নিতে প্রাতিষ্ঠানিক সমাজকর্মের ভূমিকা অপরিসীম। মহান সেই উদ্দেশ্য নিয়ে ২০১৯ সালের পহেলা ডিসেম্বর একদল তরুণ নিজেদের প্রচেষ্টায় গড়ে তুলেছে আলোকিত মানবিক অর্গানাইজেশন। নোয়াখালীর বিভিন্ন এলাকায় সেবামূলক কার্যক্রম পরিচালিত করে আসছে সংগঠনটি। শিশু কল্যাণ, যুব কল্যাণ, শারীরিক ও মানসিক অসমর্থ্য ব্যক্তিদের কল্যাণ, পূর্ণবাসন, দুস্থদের কল্যাণ, দরিদ্র রোগীদের সেবাসহ বিভিন্নভাবে মানবকল্যাণে নিয়োজিত এই সামাজিক সংগঠনটি।

‘শিক্ষা, সেবা ও উন্নয়ন’ এই স্লোগানকে সামনে রেখে বৃহত্তর নোয়াখালীকে ক্ষুধা, দারিদ্র্য, নিরক্ষর, ভিক্ষুকমুক্ত ও বৈষম্যহীন করে সর্বোপরি একটি আদর্শ জেলা হিসেবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে কাজ করছে তারা। এছাড়া কর্মহীন ও দরিদ্রদের কর্মসংস্থানের ব্যবস্থা, বাল্যবিয়ে রোধ, নারীর প্রতি সহিংসতা রোধ, নারী সমাজকে আত্মনির্ভরশীল, পরিবেশের ভারসাম্য রক্ষায় কাজ করা, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা, বৃক্ষরোপণ কর্মসূচি এবং গৃহহীনদের গৃহনির্মাণসহ সব ধরনের সেবামূলক কর্মকাণ্ডের জন্যই যেন জন্ম সংগঠনটির।

এই সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দের মধ্যে সভাপতি পারভেজ মেল্লা, সহ- সভাপতি নাঈম বিল্লাহ, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম রিয়েল এবং তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক সাগর বিন হাসেম বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজের আঞ্জাম দিয়ে থাকেন।


আরো সংবাদ


premium cement
ফেনীতে র‌্যাবের মারধরে চার পুলিশ হাসপাতালে সামনে কঠিন দিনের সতর্কবার্তা দিয়েছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী অত দামে নয় আরো সস্তায় টুইটার কিনতে চাইলেন ইলন মাস্ক বিরামপুরে জামায়াত-শিবিরের ৩ নেতা গ্রেফতার জিআই সনদ পেল বাংলাদেশের বাগদা চিংড়ি মির্জা আব্বাস হাসপাতালে ভর্তি ঢাবিতে ক্যারিয়ার ফেস্টিভ্যাল অ্যান্ড রিসার্চ ফেয়ার অনুষ্ঠিত ঢাকাসহ ৫ জেলায় বন্ধ করা অবৈধ ইটভাটার তালিকা চেয়েছেন হাইকোর্ট অন্যায়ের বিরুদ্ধে কথা বললেই বরখাস্ত করার অভিযোগ ওয়াসা কর্মচারীদের সলঙ্গা থানা আ’লীগের সভাপতি-সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা চ্যাম্পিয়ন্স লিগ অনিশ্চিত আর্সেনালের

সকল