২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দেবিদ্বারে নৌকার সমর্থকদের হামলায় স্বতন্ত্র প্রার্থীর ১২ কর্মী আহত

দেবিদ্বারে নৌকার সমর্থকদের হামলায় স্বতন্ত্র প্রার্থীর ১২ কর্মী আহত - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লার দেবিদ্বারে ইউপি নির্বাচনের প্রচারণাকে কেন্দ্র করে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীর সমর্থকদের হামলায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর অন্তত ১২ কর্মী আহত হয়েছেন।

শুক্রবার দুপুরে উপজেলার ধামতী ইউনিয়নের ধামতী গ্রামে (খোসকান্দি) এ ঘটনা ঘটে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা জানান, শুক্রবার বিকেলে ধামতী গ্রামে স্থানীয়দের উদ্যোগে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মহিউদ্দিন মিঠু নির্বাচনী মতবিনিময় সভার আয়োজন করেন। এ খবর পেয়ে দুপুরের দিকে অনুষ্ঠান শুরুর আগেই নৌকার প্রার্থী জসিম উদ্দিনের ভাই শাহ পরানের নেতৃত্বে তার অন্তত ৪০ জন সমর্থক দেশীয় অস্ত্র নিয়ে সেখানে হামলা চালান এবং সভামঞ্চ ও নির্বাচনী অফিস ভেঙ্গে দেন।

এ হামলায় স্বতন্ত্র প্রার্থীর কর্মী আইয়ুব আলী, শরীফ, সফিকুল ইসলাম, শান্ত, জিল্লুর রহমান, বিল্লাল, ইমরান, মেহেদী, রুমান, তফাজ্জল, রাকিব মুন্সী ও খোকনসহ অন্তত ১২ জন আহত হয়েছেন। এর মধ্যে গুরুতর আহত আইয়ুব আলীকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর আহতদের নেয়া হয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

হামলার বিষয়ে চেয়ারম্যান মহিউদ্দিন মিঠু জানান, নৌকার প্রার্থীর লোকজন তার সমর্থকদের তিনটি মোটরসাইকেল ও সভামঞ্চ ভাংচুর করেন এবং ছয়টি মোবাইল লুট করেছেন। নৌকার প্রার্থী জসিম উদ্দিনের ভাই শাহ পরানের নেতৃত্বে অন্তত ৪০ নেতাকর্মী দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিতভাবে এ হামলা চালান।

তিনি আরো বলেন, মনোনয়নপত্র দাখিলের পর থেকেই নৌকার প্রার্থীর লোকজন নানাভাবে তার সমর্থক ও ভোটারদের হুমকি এবং প্রচারণায় বাধা দিয়ে আসছেন। নৌকা প্রতীক ছাড়া ভোট দিলে লাশ ফেলে দেয়ারও হুমকি দেয়া হচ্ছে।

তবে নৌকার প্রার্থী জসিম উদ্দিন বলেন, তার কোনো লোকজন এ হামলায় জড়িত নেই, কারা হামলা চালিয়েছে তাও তিনি জানেন না।

সন্ধ্যায় দেবিদ্বার থানার ওসি আরিফুর রহমান বলেন, হামলার বিষয়টি মৌখিকভাবে থানায় জানানো হয়েছে, লিখিত অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
সাজেকে ট্রাক উল্টে নিহত ৬ জাজিরায় আ’লীগের দুই গ্রুপে সংঘর্ষ জেল থেকে বেরিয়ে ফের শিশুপর্নোতে জড়ালেন শিশুসাহিত্যিক টিপু ঢাকাসহ জেলায় জেলায় ইসতিসকার নামাজে বৃষ্টি চেয়ে দোয়া হজ ব্যবস্থাপনায় প্রতিবন্ধকতা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা জলবায়ু পরিবর্তনের প্রভাব বেশি এশিয়ায় : জাতিসঙ্ঘ বিচারক-আইনজীবী-জেলারের কাছে ব্যাখ্যা তলব হাইকোর্টের ফেসবুকে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি, রংপুরে ছাত্রলীগকর্মী গ্রেফতার প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে ইসির বৈঠক আজ চকরিয়ায় ট্রেনের দুই বগি লাইনচ্যুত যোগাযোগ বন্ধ বিএনপির সন্ত্রাস থেকে জনগণকে রক্ষায় কর্মসূচি দেয় আ’লীগ : ওবায়দুল কাদের

সকল