০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ৫ জিলহজ ১৪৪৩
`

করোনায় সংক্রমিত নোয়াখালী নার্সিং কলেজের ৯১ শিক্ষার্থী

নোয়াখালী নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কলেজের সাইনবোর্ড - ছবি : নয়া দিগন্ত

নোয়াখালী নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কলেজের ৯১ শিক্ষার্থী করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। শিক্ষার্থীদের করোনা সংক্রমণের জেরে শ্রেণি কক্ষে ক্লাস নেয়া বন্ধ ঘোষণা করা হয়েছে।

শুক্রবার কলেজ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে এই তথ্য জানা যায়।

তবে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার জন্য অনলাইনে শিক্ষার্থীদের ক্লাস নেয়া হচ্ছে।

নোয়াখালী সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানিয়েছেন, সোমবার জেলার নোয়াখালী নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কলেজের এক শিক্ষার্থী করোনায় সংক্রমিত হিসেবে শনাক্ত হন। পরে আরো ৯০ শিক্ষার্থীর পরীক্ষা করানো হলে তাদেরও করোনা পজিটিভ শনাক্ত হয়।

নোয়াখালী নার্সিং ও মিডওয়াইফারি কলেজের ইনস্ট্রাক্টর (ইনচার্জ) খালেদা খানম জানান, ‘গত ৩ জানুয়ারি থেকে সাতদিনের ছুটি নিয়ে শিক্ষার্থীরা বাড়িতে যায়। ছুটি শেষে বাড়ি থেকে শিক্ষার্থীরা কলেজে ফিরলে গত সোমবার আমি তাদের ক্লাসে যাই। ক্লাসে যাওয়ার পর দেখি কয়েক জন ছাত্রী কাশি দিচ্ছে।’

খালেদা খানম জানান, পরে শিক্ষার্থীদের জিজ্ঞাসাবাদের পর দুইজন শিক্ষার্থী তাদের জ্বর থাকার কথা জানান। তাৎক্ষণিকভাবে ওই দুই শিক্ষার্থীকে করোনা পরীক্ষার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠান তিনি। ওই দুইজনের মধ্যে একজনের করোনা পজেটিভ শনাক্ত হয়।

তিনি বলেন, ‘এর পরের দিন আরো ৫৫ শিক্ষার্থী নমুনা পরীক্ষা দিলে তাদের মধ্যে ১১ জনের করোনা পজেটিভ রিপোর্ট আসে। এরপর বুধবার ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের কর্মকর্তারা কলেজে এসে বাকী শিক্ষার্থীদের নমুনা নিয়ে যায়। বৃহস্পতিবার হাসপাতাল থেকে জানানো হয় আরো ৮০জন শিক্ষার্থীর করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।’

ইনচার্জ খালেদা খানম আরো জানান, করোনায় আক্রান্ত ৯১ শিক্ষার্থীর ৮-১০ শিক্ষার্থী বাড়ি ফিরে গেছেন। এখনো ৮০ শিক্ষার্থী কলেজের হোস্টেলে অবস্থান করছেন। আক্রান্তদের মধ্যে রয়েছে, ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারির প্রথম বর্ষের ২৮ জন, দ্বিতীয় বর্ষের ৪০ ও তৃতীয় বর্ষের ২৩ শিক্ষার্থী। আক্রান্ত শিক্ষার্থীদের শরীরে করোনার কিছু লক্ষণ থাকলেও সবাই এখন অনেকটা ভালো আছেন। তাদের মধ্যে ১০ জন বাড়িতে এবং ৮০ জন শিক্ষার্থী কলেজ হোস্টেলে হোমকোয়ারেন্টিনে রয়েছেন।


আরো সংবাদ


premium cement