০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

কুমিল্লায় বিদ্যালয়ের সব শিক্ষকের করোনা শনাক্ত, বন্ধ ঘোষণা

বিদ্যালয়ের সব শিক্ষকের করোনা শনাক্ত, যা হলো অতঃপর -

কুমিল্লার লাকসামে এক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ আট শিক্ষকের করোনা শনাক্ত হয়েছে। এ ঘটনায় উপজেলা শিক্ষা প্রশাসনের পক্ষ থেকে স্কুলটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

প্রধান শিক্ষকসহ সবাই লাকসামের পশ্চিমগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। মঙ্গলবার বেলা ১১টায় স্কুলের প্রধান শিক্ষকসহ পর্যায়ক্রমে সবাই করোনা পরীক্ষা করলে তাদের পজিটিভ আসে।

লাকসাম উপলেজলা শিক্ষা অফিসার আবদুল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

আক্রান্ত শিক্ষকরা হলেন স্কুলের প্রধান শিক্ষক সম্পা রানী শাহা, সহকারী শিক্ষক মো: শাহ আলম, মো: একরামুল হক খন্দকার, মন্টু চন্দ্র ঘোষ, উম্মে কুলসুম, বিলকিছ নাসরিন, কামরুন্নাহার ও রুবিনা ইসলাম।

প্রধান শিক্ষক সম্পা রানী সাহা বলেন, শনিবার আমি ও আমার এক সহকারী জ্বরের কারণে ছুটি কাটিয়েছি। রোববার আমি প্রতিষ্ঠানে উপস্থিত হলেও পরদিন আরো দুই শিক্ষককে অসুস্থতা অনুভব করতে দেখি। মঙ্গলবার স্কুলে আসার আগেই আমি এবং আমার স্বামী লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষা করতে যাই। দুই জনেরই ফল পজিটিভ আসে। পরে স্কুলে এসে অন্যান্য শিক্ষকদের নমুনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। তাদের সবার করোনা পজিটিভ আসায় বিষয়টি লাকসাম উপজেলা শিক্ষা অফিসার আবদুল্লাহ আল মামুনকে আবগত করি। পরে তিনি স্কুল বন্ধের ঘোষণা দেন।

লাকসাম উপজেলা শিক্ষা অফিসার আবদুল্লাহ আল মামুন জানান, খবর পেয়ে আমরা দুপুর ১২টায় প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করি। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত স্কুল বন্ধ থাকবে বলে তিনি জানান।

পশ্চিমগাঁও সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে বর্তমানে প্রায় ৬০০ শিক্ষার্থী রয়েছে।

কোনো শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে কিনা তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement