১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সেন্টমার্টিন থেকে ১২ লাখ ইয়াবাসহ এসএমজি উদ্ধার

- ছবি : সংগৃহীত

কক্সবাজারের টেকনাফ সেন্টমার্টিন সাগর উপকূলে ইয়াবা কারবারিদের সাথে কোস্টগার্ডের গোলাগুলি হয়েছে। পরে ইয়াবা কারবারিদের একটি বোট থেকে ১১ লাখ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবাসহ ভারি অস্ত্র উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা।

মঙ্গলবার দুপুরে টেকনাফ সেন্টমার্টিনের ছেড়াদ্বীপে কাছে বঙ্গোপসাগরের ২ নটিক্যাল মাইল দক্ষিণ পুর্ব এলাকায় এই ঘটনা ঘটে।

এ সময় ৩০ রাউন্ড গোলাসহ ২টি ম্যাগজিন ও একটি বিদেশী অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিনগান জব্দ করা হয়।

কোস্টগার্ড টেকনাফ স্টেশনে মঙ্গলবার সন্ধ্যায় এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান কোস্টগার্ড টেকনাফ স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার নাঈল উল হক।

নাঈল উল হক আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে সেন্টমার্টিনের ছেড়া দ্বীপ সংলগ্ন সমুদ্র উপকূলে বিসিজি স্টেশন টেকনাফ স্টেশন কমান্ডার লে. এম নাঈম উল হকের নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন আনুমানিক ২টার দিকে একটি বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা বোটটিকে থামার সংকেত দেয়। বোটটি সংকেত পেয়ে না থেমে কোস্টগার্ডের বোটের দিকে এলোপাথাড়ি গুলি ছোড়ে। কোস্টগার্ড সদস্যরাও পাল্টা গুলি করলে বোট হতে ইয়াবা পাচারকারীরা সমুদ্রে লাফ দেয় এবং সাঁতরিয়ে মায়ানমার সমুদ্র সিমান্তের দিকে পালিয়ে যায়। পরে কোস্টগার্ড সদস্যরা ওই বোটটি তল্লাসি করে ১১ লাখ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবা ও বিদেশী সাব মেশিনগান গোলাবারুদ উদ্ধার করে। এ ব্যাপারে ইয়াবা ও অস্ত্র টেকনাফ মডেল থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে।


আরো সংবাদ



premium cement
বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী সরিষাবাড়ীতে স্কুলছাত্র হত্যাকাণ্ডের বিচার দাবি

সকল