২২ মে ২০২২
`

সেন্টমার্টিন থেকে ১২ লাখ ইয়াবাসহ এসএমজি উদ্ধার


কক্সবাজারের টেকনাফ সেন্টমার্টিন সাগর উপকূলে ইয়াবা কারবারিদের সাথে কোস্টগার্ডের গোলাগুলি হয়েছে। পরে ইয়াবা কারবারিদের একটি বোট থেকে ১১ লাখ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবাসহ ভারি অস্ত্র উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা।

মঙ্গলবার দুপুরে টেকনাফ সেন্টমার্টিনের ছেড়াদ্বীপে কাছে বঙ্গোপসাগরের ২ নটিক্যাল মাইল দক্ষিণ পুর্ব এলাকায় এই ঘটনা ঘটে।

এ সময় ৩০ রাউন্ড গোলাসহ ২টি ম্যাগজিন ও একটি বিদেশী অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিনগান জব্দ করা হয়।

কোস্টগার্ড টেকনাফ স্টেশনে মঙ্গলবার সন্ধ্যায় এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান কোস্টগার্ড টেকনাফ স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার নাঈল উল হক।

নাঈল উল হক আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে সেন্টমার্টিনের ছেড়া দ্বীপ সংলগ্ন সমুদ্র উপকূলে বিসিজি স্টেশন টেকনাফ স্টেশন কমান্ডার লে. এম নাঈম উল হকের নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন আনুমানিক ২টার দিকে একটি বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা বোটটিকে থামার সংকেত দেয়। বোটটি সংকেত পেয়ে না থেমে কোস্টগার্ডের বোটের দিকে এলোপাথাড়ি গুলি ছোড়ে। কোস্টগার্ড সদস্যরাও পাল্টা গুলি করলে বোট হতে ইয়াবা পাচারকারীরা সমুদ্রে লাফ দেয় এবং সাঁতরিয়ে মায়ানমার সমুদ্র সিমান্তের দিকে পালিয়ে যায়। পরে কোস্টগার্ড সদস্যরা ওই বোটটি তল্লাসি করে ১১ লাখ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবা ও বিদেশী সাব মেশিনগান গোলাবারুদ উদ্ধার করে। এ ব্যাপারে ইয়াবা ও অস্ত্র টেকনাফ মডেল থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে।


আরো সংবাদ


premium cement