২২ মে ২০২২
`

চট্টগ্রামে করোনায় নতুন ৭৩৮ জন আক্রান্ত

চট্টগ্রামে করোনায় নতুন ৭৩৮ জন আক্রান্ত - ছবি : সংগৃহীত

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৭৩৮ জনের দেহে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ২৩ দশমিক ৬৭ শতাংশ। তবে এ সময়ে শহর ও গ্রামে করোনায় কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

করোনা সংক্রান্ত জেলার হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো আজকের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি, শাহ আমানত বিমানবন্দর, কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতাল, এন্টিজেন টেস্ট ও নগরীর ৯ ল্যাবরেটরিতে গতকাল ৩ হাজার ১১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ৭৩৮ জনের মধ্যে শহরের ৬৪৭ ও ১৩ উপজেলার ৯১ জন। উপজেলার ৯১ জনের মধ্যে হাটহাজারীতে ২১, সীতাকুণ্ডে ১৫, বোয়ালখালীতে ১৪, সাতকানিয়ায় ১৩, বাঁশখালীতে ৫, রাউজান ও পটিয়ায় ৪ জন করে, চন্দনাইশ, রাঙ্গুনিয়া ও ফটিকছড়িতে ৩ জন করে এবং সন্দ্বীপ, লোহাগাড়া ও আনোয়ারায় ২ জন করে রয়েছেন। মিরসরাই ও কর্ণফুলী উপজেলায় কোনো আক্রান্ত মিলেনি।

জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৬ হাজার ৪৫৭ জনে। এর মধ্যে শহরের ৭৭ হাজার ৪৩৮ এবং গ্রামের ২৯ হাজার ১৯ জন। গতকাল করোনাভাইরাসে আক্রান্ত কেউ মারা যায়নি। ফলে মৃতের সংখ্যা ১ হাজার ৩৪০ জনই রয়েছে। এতে শহরের ৭২৬ ও গ্রামের ৬১৪ জন।
সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement