১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রামুতে বনবিভাগের হেডম্যানকে কুপিয়ে ও গুলি করে হত্যা

রামুতে বনবিভাগের হেডম্যানকে কুপিয়ে ও গুলি করে হত্যা - ফাইল ছবি

কক্সবাজারের রামুতে বনবিভাগের হেডম্যানকে কুপিয়ে ও গুলি করে হত্যার ঘটনা ঘটেছে। রোববার (১৬ জানুয়ারি) ভোররাত ৩টার দিকে জোয়ারিয়ানালা ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকা ব্যাঙডেবা গ্রামের এ হত্যাকাণ্ড ঘটে।

নিহত হেডম্যান আলী আহমদ একই এলাকার বাসিন্দা। তিনি দীর্ঘদিন কক্সবাজার উত্তর বনবিভাগের জোয়ারিয়ানালা ব্যাঙডেবা এলাকায় বন রক্ষায় অসামান্য অবদান রেখে আসছিলেন। তিনি ৬ সন্তানের জনক বলে জানা গেছে।

এলাকাবাসী জানান, ২০ জনের অধিক অস্ত্রধারী দুর্বৃত্তের দল আলী আহমদের ব্যাঙডেবাস্থ বাড়ি ঘেরাও করে। এরপর বাড়িতে প্রবেশ করে তাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে পালিয়ে যায়।

কক্সবাজার উত্তর বনবিভাগের স্পেশাল টিমের ওসি ও সদর রেঞ্জার এ কে এম আতা এলাহী বলেন, ‘গতরাতে দুর্বৃত্তরা এসে ব্যাঙডেবা বন অফিসের বাইরের দরজায় তালা লাগিয়ে দেয়। এতে ভেতরে আটকা পড়েন বনকর্মীরা। তাই আলী আহমদের বাড়িতে আক্রমণের আওয়াজ পেলেও অস্ত্র থাকার পরও বন অফিসের ভেতরের কেউ বের হতে পারেনি। তার কারণে বনভূমি ও বনজ দ্রব্য লুটে ব্যর্থ হওয়া চক্রই হয়তো তাকে পরিকল্পিত হত্যা করে থাকতে পারে বলে ধারণা আমাদের।’

জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স বলেন, এটি চরম মর্মান্তিক ঘটনা। আলী আহমদের হত্যাকাণ্ডের ঘটনায় ব্যাঙডেবা এলাকায় শোকাবহ পরিবেশ বিরাজ করছে।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম বলেন, খবর পেয়ে থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের পাঠানো হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রফিকুল ইসলাম বলেন, দুর্বৃত্তদের ধরতে পুলিশের অভিযান চলছে।


আরো সংবাদ



premium cement