২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩
`

রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ আটক আরসা প্রধানের ভাই

রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ আটক আরসা প্রধানের ভাই - ছবি : সংগৃহীত

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে তাকে আটকের বিষয়টি রোববার সকালে নিশ্চিত করেছেন ১৪ এপিবিএনের অধিনায়ক এসপি নাঈমুল হক। মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি বা আরসার প্রধান আতাউল্লাহ আবু জুনুনীর ভাই শাহ আলীকে আটক করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা। এ সময় তার কাছ থেকে অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়।

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে তাকে আটকের বিষয়টি রোববার সকালে নিশ্চিত করেছেন ১৪ এপিবিএনের অধিনায়ক এসপি নাঈমুল হক।

নাঈমুল হক জানান, শাহ আলীকে আটকের পর জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি কীভাবে, কখন থেকে ক্যাম্পে অবস্থান করছেন এসব তথ্য জানার চেষ্টা করা হচ্ছে।

মিয়ানমার থেকে বিতাড়িত হয়ে বাংলাদেশে আশ্রয় নেয় ১১ লাখ রোহিঙ্গা। রোহিঙ্গাদের আশ্রয়ের জন্য করা হয় ক্যাম্প। আর এসব ক্যাম্পে শুরু থেকেই নানা ধরনের অপকর্মের সাথে বড়িত ছিল আরসা।

গত বছরের ২৯ সেপ্টেম্বর রোহিঙ্গা কুতুপালং ক্যাম্পে ব্রাশফায়ারে নিহত হন রোহিঙ্গা প্রত্যাবাসনের নেতা মুহিবুল্লাহ। তাকে হত্যায় যারা জড়িত তারা সবাই আরসার সদস্য হিসেবে অভিযোগ রয়েছে। তাদের ধরতে ক্যাম্পে মাঝে মাঝেই নানা ধরনের অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।


আরো সংবাদ


premium cement