২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

টিকার জন্য শিক্ষার্থী প্রতি নেয়া হচ্ছে ৫০ টাকা!

টিকার জন্য শিক্ষার্থী প্রতি নেয়া হচ্ছে ৫০ টাকা! -

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে করোনার টিকা নিতে জনপ্রতি ৫০ টাকা করে নেয়া হচ্ছে বলে অভিভাবক ও শিক্ষার্থীরা অভিযোগ করেছেন।

জানতে চাইলে অভিযোগ স্বীকার করেছেন স্কুলের প্রধান শিক্ষক বেনজির আহমদ।

তিনি বলেন, আমাদের স্কুলে টিকাদান কেন্দ্র করা হয়েছে। এখানে আমাদের অনেক খরচ আছে। সেটা মেটাতে আমরা আমাদের স্কুলের শিক্ষার্থীদের কাছ থেকে জনপ্রতি ৫০ টাকা করে নিচ্ছি। এর চেয়ে বেশি নেয়ার অভিযোগ থাকলেও তিনি জানান, জনপ্রতি ৫০ টাকার বেশি নেয়া হচ্ছে না।

অভিভাবকদের দাবি, কিছু শিক্ষার্থীকে ৫০ টাকার বেশি দিতে হয়েছে।

বিদ্যালয়টিতে বর্তমানে ১ হাজার শিক্ষার্থী রয়েছে। হিসাব অনুযায়ী, টিকাদান কার্যক্রমে ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে আয় হবে ৫০ হাজার টাকা।

বর্তমানে করোনার প্রাদুর্ভাব বাড়লেও সরকার শিক্ষার মান ধরে রাখার কথা চিন্তা করে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলা রাখার লক্ষ্যে স্কুলের শিক্ষার্থীদের জরুরি ভিত্তিতে টিকাদান কার্যক্রম চালিয়ে যাচ্ছেন যা শেষ করতে হবে আগামী ৩১ জানুয়ারির মধ্যে।

সরকার বিনামূল্যে শিক্ষার্থীদের টিকা দিলেও মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের টাকার বিনিময়ে টিকাদানের বিষয়ে অভিভাবক ও শিক্ষা সচেতন মহল ক্ষোভ প্রকাশ করেছেন।

তবে মতলব উত্তর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ূম খান বলেন, ‘আপনার মাধ্যমে আমি অভিযোগ পেলাম। খোঁজখবর নিয়ে ব্যবস্থা নিচ্ছি।’

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: গিয়াস উদ্দীন পাটোয়ারি বলেন, ‘এটা আমার জানা নেই। এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় প্রশাসনিক ব্যবস্থা নিব।’
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement