২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নোয়াখালীতে বাঘ আটক

নোয়াখালীতে আটক বাঘ - নয়া দিগন্ত

নোয়াখালীর বেগমগঞ্জে লোকালয়ে আসার পর একটি বাঘকে আটক করেছে জনতা। উপজেলার কুতুবপুর ইউনিয়নের কিত্তনীয়ার হাট মুসলিম বাজার এলাকার রহিমের মুরগি খামারে বাঘটি আটক করে স্থানীয় জনতা। খবর পেয়ে উপজেলা ভারপ্রাপ্ত বন কর্মকর্তা শামছুদ্দিনসহ উপজেলা প্রশাসনের লোকজন গিয়ে বাঘটিকে উদ্ধার করে মাইজদী নোয়াখালী বনবিভাগে হস্তান্তর করে। বাঘটি ইতোমধ্যে হাতিয়ার নিঝুমদ্বীপে বনে অবমুক্ত করা হয়েছে।
কুতুবপুর ২নং ওয়ার্ডের মেম্বার জাফর উল্যাহ স্বপন জানান, সকালে রহিমের মুরগির ঘরে বাঘটি মুরগি খেতে এলে খাঁচায় ভরে কৌশলে বাঘটিকে আটক করা হয়। পরে বন বিভাগের কর্মকর্তারা বাঘটিকে উদ্ধার করে নিয়ে যায়। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বাঘটি ধরা পড়ার পর দেখার জন্য অনেকে ভীড় করে। অনেককে বাঘটির সাথে সেল্ফী তুলতে দেখা যায।
নোয়াখালী বিভাগীয় বন কর্মকর্তা ফরিদ মিঞা বলেন, মাঝারি সাইজের বাঘটি মুলত মেছো বাঘ। সাইজ লম্বায় সাড়ে ৪ ফুট আর উচ্চতায় ২ ফুট। এই জাতের বাঘ মানুষের ক্ষতি করে না। এরা বিভিন্ন ছোট প্রানী খেয়ে বেঁচে থাকে। এলাকাবাসীকে ধন্যবাদ যে, বাঘটি আটক করার পর তারা এটিকে আঘাত করেনি।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল