২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

নাঙ্গলকোটে আগুনে পুড়ে ছাই ৪ দোকান

নাঙ্গলকোটে পৌর বাজারের পুড়ে যাওয়া দোকানঘর - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লার নাঙ্গলকোট পৌর বাজারে ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ৪টি দোকানঘর। এতে প্রায় কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা জানান।

বৃহস্পতিবার ভোর ৪টায় আগুনের সূত্রপাত হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, নাঙ্গলকোট পৌর বাজারের রেল গেইটের পূর্ব পাশে আবুল কাসেম সুপার মার্কেটে রাজিয়া ক্রোকারিজ দোকান থেকে বিদ্যুতের শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হতে পারে।

এই অগ্নিকাণ্ডে ওই মার্কেটের তিনটি দোকান ও মালামাল পুড়ে গেছে। অরপদিকে আগুনে পাশের আব্দুর রশিদ মার্কেটের দত্ত ফার্মেসির ওষুধের দোকানও পুড়ে যায়।

খবর পেয়ে বৃহস্পতিবার ভোরে লাকসাম থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

রাজিয়া ক্রোকারিজ দোকানের মালিক আমিরুজ্জামান বলেন, ভোর আনুমানিক ৪ টার দিকে আগুন লাগে । দোকানে থাকা বিভিন্ন মালামাল পুড়ে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এছাড়াও নগদ ৭ লাখ টাকা পুড়ে গেছে।

ওয়ালটন শো রুমের মালিক গিয়াস উদ্দিন বলেন, আগুনে তার দোকানে থাকা বিভিন্ন ইলেকট্রনিক সামগ্রী পুড়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

মার্কেটের ২য় তলায় ৯৯ নামের দোকানঘর পুড়ে গেছে। দোকান মালিক নেছার উদ্দিন বলেন, সব কিছু পুড়ে প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

দত্ত ফার্মেসির মালিক সুভাষ দত্ত বলেন, আব্দুর রশিদ মার্কেটের আগুনে পুড়ে ছাই হয়েছে তার ওষুধ দোকান। এতে প্রায় তার ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

পৌরসভার ৪ নং ওয়ার্ড কমিশনার শাখায়াত হোসেন সুমন বলেন, আগুন লাগার সংবাদ পাওয়ার পর লাকসাম ফায়ার সার্ভিসকে খবর দিই। ফায়ার সার্ভিস ও স্থানীয়দের দীর্ঘ সময় চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

লাকসাম ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শাহাদাত হোসেন বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে অগ্নিকাণ্ডের কারণ জানতে পারবো।


আরো সংবাদ


premium cement
বিপিএল মাতাতে গেইল এখন ঢাকায় জাতিসঙ্ঘে ইরানের বকেয়া পরিশোধ করে দিলো দক্ষিণ কোরিয়া ইউক্রেন-রাশিয়া নিয়ে মন্তব্যের জেরে জার্মান নৌবাহিনী প্রধানের পদত্যাগ রাশিয়ার সাথে সীমান্ত উত্তেজনার মধ্যেই ইউক্রেনে পৌঁছল মার্কিন সামরিক সাহায্য বিনা নোটিশেই দখলদারদের উচ্ছেদ করা হবে : মেয়র আতিক রিয়েলিটি শো ‘সাওতুল কোরআনে’ ইয়েস কার্ড পেলো ঢাকার ১৫ কিশোর সরকার বিরোধী দল ও মত শূন্য বাংলাদেশ চায় : রিজভী ২শ শিক্ষার্থীকে বৃত্তি দিলো জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্ট ট্রান্সজেন্ডার নারীকে যৌন নির্যাতন শৈলকুপায় ট্রাকের ধাক্কায় সেনা সদস্যের মৃত্যু শীতে কাঁপছে দেশ, এরই মধ্যে বৃষ্টির আভাস

সকল