২৬ মে ২০২২
`

‘ওমিক্রন’ সন্দেহে আফ্রিকা ফেরত যুবকের বাড়িতে লকডাউন

ওমিক্রন সন্দেহে লকডাউন ষোঘণা-আফ্রিকা ফেরত যুবকের বাড়িতে লকডাউন
‘ওমিক্রন’ সন্দেহে আফ্রিকা ফেরত যুবকের বাড়িতে লকডাউন - ছবি : নয়া দিগন্ত

ফেনীর সোনাগাজীতে আফ্রিকা ফেরত যুবক এনামুল হকের (২৭) বাড়িতে ওমিক্রন সন্দেহে লকডাউন ষোঘণা করা হয়েছে। এছাড়া ওই যুবককে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে পাঠিয়েছেন সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এম জহিরুল হায়াত।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার বিকেলে স্থানীয় ইউপি চেয়ারম্যান ইছহাক খোকনকে ওই যুবকের বাড়িতে পাঠিয়ে ঘরের সাথে লাল পতাকা লাগিয়ে লকডাউন ঘোষণা করেন।

আফ্রিকা ফেরত যুবক এনামুল হক নয়া দিগন্তকে জানান, তিনি গত ২৬ নভেম্বর আফ্রিকা থেকে বাংলাদেশে এসেছেন। তিনি আফ্রিকাতে জনসন অ্যন্ড জনসনের ভ্যাকসিন নিয়েছেন। তার ভ্যাকসিন নেয়ার সার্টিফিকেটও রয়েছে। বাংলাদেশে আসার ৭২ ঘণ্টা আগে আফ্রিকার বিমানবন্দরে করোনা টেস্ট করে নেগেটিভ রিপোর্ট দেখাতে হয়। সেখানে তিনি তার পরীক্ষা করিয়ে নেগেটিভ রিপোর্ট দেখিয়ে বাংলাদেশে এসেছেন। তিনি বর্তমানে সম্পূর্ণ সুস্থ। তার পরও বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে চেয়ারম্যান এসে করোনা টেস্টের কথা না শুনে বাড়ি লকডাউন করে দিয়েছেন।

ইউএনও এ এম জহিরুল হায়াত জানান, আফ্রিকা ফেরত যুবক এনামুল হক নামের ওই বাংলাদেশী সোনাগাজী বগাদানা ইউনিয়নের আড়কাইম গ্রামে নিজ বাড়িতে আসার খবর বুধবার দুপুরে জানতে পেরে তাৎক্ষণিক স্থানীয় ইউপি চেয়ারম্যান ইছহাক খোকনসহ ইউপি সদস্য ও গ্রাম পুলিশ পাঠিয়ে প্রাথমিকভাবে বাড়িতে কোভিড-১৯ লেখা লাল পতাকা লাগানোসহ হোম কোয়ারেন্টিন নিশ্চিতের নির্দেশ দেয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উৎপল দাশ জানান, আফ্রিকা ফেরত যুবকের নমুনা সংগ্রহের জন্য স্বাস্থ্য সহকারীদের পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে তাকে তার নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। এনামুল হক ওই গ্রামের ইসহাক মুক্তার বাড়ির করিমুল হকের ছেলে।


আরো সংবাদ


premium cement
কাশ্মিরের স্বাধীনতাকামী নেতা ইয়াসিন মালিকের যাবজ্জীবন কারাদণ্ড নবম ওয়েজ বোর্ড সংশোধন করে দ্রুত বাস্তবায়ন ও মহার্ঘ্য ভাতা প্রদানের দাবি বিএফইউজের শিল্পপতি জাহেদীর বাড়িতে সন্ত্রাসীদের হামলার শাস্তি দাবি তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স সংক্রান্ত প্রকাশিত সংবাদের প্রতিবাদ কাশ্মিরের ক্রিকেটার উমরান মালিকের পরিবারকে গভর্নরের অভিনন্দন খালেদা জিয়াকে কটূক্তির প্রতিবাদে রাজধানীতে মশাল মিছিল সাভারে জন্মদিনের পার্টির কথা বলে ডেকে নিয়ে তরুণীকে গণধর্ষণ সাভারে জন্মদিনের পার্টির কথা বলে ডেকে নিয়ে তরুণীকে গণধর্ষণ ফেনীতে প্রেমের টানে ভারতীয় তরুণী ২০২০ সালের অনার্স চতুর্র্থ বর্ষ পরীক্ষার ফল প্রকাশ রৌমারীতে মা ও শিশুকে গলা কেটে হত্যা ঘটনায় ২ আসামি গ্রেফতার

সকল