২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কক্সবাজারে চালু হলো শূন্যে ভাসমান রেস্তোরাঁ ‘ফ্লাই ডাইনিং’

আকাশে ভাসমান রেস্তোরাঁ ‘ফ্লাইং ডাইনিং’ - ছবি : নয়া দিগন্ত

এবার শূন্যে বা আকাশে ভেসে খাবার গ্রহণের পাশাপাশি পুরো সমুদ্র সৈকতের সৌন্দর্য অবলোকন করার ‍সুবিধা পাবেন কক্সবাজার ভ্রমণে যাওয়া পর্যটকেরা।

পর্যটন শহর কক্সবাজার সমুদ্র সৈকতের বালিয়াড়ি পয়েন্টে চালু হলো দেশের প্রথম আকাশে ভাসমান রেস্তোরাঁ ‘ফ্লাই ডাইনিং’। মঙ্গলবার ৩০ অক্টোবর বিকেলে সৈকতের সুগন্ধা পয়েন্ট আনুষ্ঠানিকভাবে এ রেস্তোরাঁর উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মুহা: মামুনুর রশীদ, বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, ট্যুরিস্ট পুলিশের এসপি জিল্লুর রহমান।

ফ্লাই ডাইনিং কর্তৃপক্ষ জানিয়েছেন, এখন থেকে প্রতিদিন বিকেল ৩টা থেকে কক্সবাজারে শূন্যে ভেসে খাবার উপভোগ করতে পারবেন ভোজনবিলাসী পর্যটকরা। আকাশে ভাসমান অবস্থায় একটি টেবিল ঘিরে ২২ জনের খাবার ও সৌন্দর্য উপভোগের ব্যবস্থা থাকছে। তবে এখানে খাবারের জন্য মেন্যু দেখে প্রতিজনে গুনতে হবে অন্তত সাড়ে ৭ হাজার টাকা।

এই রেস্তোরাঁয় পর্যটকরা ভূমি থেকে প্রায় ১৫০ ফুট ওপরে ভেসে থেকে তাদের খাবার গ্রহণের পাশাপাশি পুরো সমুদ্র সৈকতের সৌন্দর্য অবলোকন করতে পারবেন।

‘ফ্লাই ডাইনিং’ রেস্তোরাঁটি ব্যবস্থাপনায় থাকছেন বিশ্ববিখ্যাত শেফ ঢাকার খান কিচেনের কর্ণধার টনি খান।

টনি খান জানান, এ ধরনের ডাইনিং ব্যবস্থা এতদিন লন্ডন, দুবাই, অস্ট্রেলিয়া, প্যারিসসহ কয়েকটি শহরে উপভোগ করা যেত। এখন থেকে ফ্লাই ডাইনিং পর্যটন নগরী কক্সবাজারে উপভোগ করতে পারবেন ভোজনরসিক পর্যটকেরা।

তিনি বলেন, ভূমি থেকে ১৬০ ফুট উচ্চতায় এক অনন্য ব্যবস্থা এই ‘ফ্লাইং ডাইনিং’। কক্সবাজারে আক্ষরিক অর্থে স্বাদের দিক থেকে এক বিরল রন্ধন ব্যবস্থা রয়েছে আমাদের। মাটি থেকে ১৬০ ফিট উপরে শূন্যের উপর মানুষের খাবারের দৃশ্য ভিডিও বা ফটোতে যে কেউ ইচ্ছে করলেই উপভোগ করতে পারবেন।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল