২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

ইউপি নির্বাচনে অনিয়মের অভিযোগে কলেজ অধ্যক্ষ গ্রেফতার


চকরিয়া উপজেলায় গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে দায়িত্ব পালনকালে অনিয়ম করায় একজন প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে ২০১০ সালের স্থানীয় সরকার নির্বাচন বিধিমালা অনুসারে মামলা হয়েছে।

অভিযুক্ত প্রিসাইডিং অফিসার একটি কলেজের অধ্যক্ষ। ব্যালট পেপার ইচ্ছাকৃতভাবে বিক্রিত বা বিনষ্ট করাসহ ভোটকেন্দ্র থেকে ব্যালট পেপার বের করে নিয়ে যাওয়া, সরকারী দায়িত্ব পালনে ব্যর্থতা ও সরকারী পদমর্যাদার অপব্যবহার করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

মামলাটি দায়ের করেছেন ওই ইউপি নির্বাচনে দায়িত্বপালনকারী রিটার্নিং অফিসার ও উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: সুপন নন্দী।

মামলার পর মঙ্গলবার অভিযুক্ত প্রিসাইডিং অফিসার ও বদরখালী কলেজের অধ্যক্ষ মুজিবুর রহমানকে (৪৫) পুলিশ গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছে। পরে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়েছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পূর্ব বড় ভেওলা ইউনিয়নের উত্তর ভেওলা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিসাইডিং অফিসার ও বদরখালী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মুজিবুর রহমান অসৎ উদ্দেশ্যে ব্যালট পেপার বাইরে নিয়ে গিয়ে তার পছন্দের প্রার্থীর পক্ষে সিল মারার চেষ্টা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলার নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম। তিনি জানিয়েছেন, ভোটের দিন দুপুরের দিকে ওই অপকর্ম করার দায়ে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে পুলিশ হেফাজতে রাখা হয়। পরে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক তার বিরুদ্ধে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার থানায় মামলাটি করেন।

একজন কলেজ অধ্যক্ষ এহেন অপরাধে জড়ানোর ঘটনায় পুরো এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।


আরো সংবাদ


premium cement