১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মণ্ডপে কোরআন অবমাননা অপশক্তির কাজ : ধর্মপ্রতিমন্ত্রী

-

কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কোরআন অবমাননা এবং পরে পূজামণ্ডপ ভাঙচুরসহ বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনা কোনো অপশক্তির পরিকল্পিত কাজ। এই অপশক্তি যে দলেরই হোক না কেন, কোনো অবস্থাতেই তাদের ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ার করেছেন ধর্মপ্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান।

মন্ত্রী বৃহস্পতিবার নানুয়াদীঘির পাড়ের ঘটনাস্থল পরিদর্শনকালে সাংবাদিকদের নিকট এসব কথা বলেন। এ সময় কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার, অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি ও পূজা উদযাপন কমিটিসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, যে অপশক্তি দেশের বিরুদ্ধে কাজ করে তারা যে দলের হোক না কেন, আমাদের দলেরও যদি কেউ করে থাকে সেও এই অপশক্তি, তাদেরকেও কোনোভাবে ছাড় দেয়া যাবে না। যারা দেশের বিরুদ্ধে কাজ করে তারাই কুমিল্লার এ ঘটনাটি ইচ্ছাকৃত ও পরিকল্পিতভাবে করেছে।

মন্ত্রী আরো বলেন, দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্যই এ ধরনের ঘটনা ঘটানো হয়েছে। যারা এ ঘটনার সাথে যুক্ত তারা কোনো ধর্মের বা দলের লোক হতে পারে না। অপরাধ যেই করুক, তাকে শাস্তি পেতেই হবে। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি বন্ধে প্রশাসন, জনপ্রতিনিধিসহ সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

এর আগে মন্ত্রী শারদীয় দূর্গাপূজায় ক্ষতিগ্রস্ত নগরীর কাপড়িয়াপট্টির চান্দরক্ষা কালিমন্দিরও পরিদর্শন করেন। পরে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আন্তঃধর্মীয় সংলাপে অংশ নেন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী।


আরো সংবাদ



premium cement