২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ন ১৪২৮, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

মণ্ডপে কোরআন অবমাননা অপশক্তির কাজ : ধর্মপ্রতিমন্ত্রী

-

কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কোরআন অবমাননা এবং পরে পূজামণ্ডপ ভাঙচুরসহ বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনা কোনো অপশক্তির পরিকল্পিত কাজ। এই অপশক্তি যে দলেরই হোক না কেন, কোনো অবস্থাতেই তাদের ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ার করেছেন ধর্মপ্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান।

মন্ত্রী বৃহস্পতিবার নানুয়াদীঘির পাড়ের ঘটনাস্থল পরিদর্শনকালে সাংবাদিকদের নিকট এসব কথা বলেন। এ সময় কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার, অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি ও পূজা উদযাপন কমিটিসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, যে অপশক্তি দেশের বিরুদ্ধে কাজ করে তারা যে দলের হোক না কেন, আমাদের দলেরও যদি কেউ করে থাকে সেও এই অপশক্তি, তাদেরকেও কোনোভাবে ছাড় দেয়া যাবে না। যারা দেশের বিরুদ্ধে কাজ করে তারাই কুমিল্লার এ ঘটনাটি ইচ্ছাকৃত ও পরিকল্পিতভাবে করেছে।

মন্ত্রী আরো বলেন, দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্যই এ ধরনের ঘটনা ঘটানো হয়েছে। যারা এ ঘটনার সাথে যুক্ত তারা কোনো ধর্মের বা দলের লোক হতে পারে না। অপরাধ যেই করুক, তাকে শাস্তি পেতেই হবে। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি বন্ধে প্রশাসন, জনপ্রতিনিধিসহ সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

এর আগে মন্ত্রী শারদীয় দূর্গাপূজায় ক্ষতিগ্রস্ত নগরীর কাপড়িয়াপট্টির চান্দরক্ষা কালিমন্দিরও পরিদর্শন করেন। পরে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আন্তঃধর্মীয় সংলাপে অংশ নেন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী।



আরো সংবাদ


ভারতের প্রতিরক্ষাপ্রধান রাওয়াতের মন্তব্য ঘিরে ক্ষুব্ধ চীন (১০৫০৬)কাতার বিশ্বকাপে থাকবে না ইতালি বা পর্তুগালের কোনো একটি দল (১০৫০১)বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় দিনের খেলার সময় পরিবর্তন (৮৫৩৬)স্ত্রী ও তিন সন্তান নিয়ে ইসলাম গ্রহণ করলেন যুবক (৭২২৯)ভূমিকম্প দিয়ে গেল সতর্কবার্তা (৬৮৩০)স্বীকৃতি দেয়ার জন্য সব শর্ত পূরণ করেছি : তালেবান (৬০৫০)ঘরে ঘরে জাহাঙ্গীর (৫৭৫৯)‘জরুরি অবস্থার মুখে দেশ’ কী বার্তা দিলেন ইসরাইল প্রধানমন্ত্রী (৫৬৮৪)‘হত্যাচেষ্টা ফাঁস হওয়ার ভয়ে খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না’ (৫০৮০)ইসরাইলের সাথে পানির বিনিময়ে জ্বালানি চুক্তির বিরুদ্ধে জর্ডানে বিক্ষোভ (৪২৯২)