২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

নোয়াখালীতে সহিংসতা : ৮ আসামির রিমান্ড মঞ্জুর, ৩ মামলা সিআইডিতে

যুবদলের নেতাসহ আরো ৪ জন গ্রেফতার
-

নোয়াখালীর সহিংস ঘটনায় গ্রেফতার হওয়া আট আসামির বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গ্রেফতার হওয়া আসামি মো: ইলিয়াছ, মনির হোসেন হৃদয়, নুর মোহাম্মদ বেলাল হোসেন সুমন, বেলাল, সুজন ইউছুফ, হুমায়ুন কবির, কামাল হোসেনকে বুধবার নোয়াখালীর অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাজী সোনিয়া আক্তারের আদালতে হাজির করে রিমান্ডের আবেদন জানায় পুলিশ। শুনানি শেষে আদালত বিভিন্ন মেয়াদে তাদের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে নোয়াখালীর চৌমুহনীর সহিংস ঘটনায় যুক্ত থাকার অভিযোগে মঙ্গলবার রাতে জেলা যুবদলের সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল আজিম সুমনকে (জি এস সুমন) গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তার সাথে থাকা রাজু রহমান, সফিকুল ইসলাম সুজনকে গ্রেফতার করে।

বুধবার সন্ধ্যায় নোয়াখালী পুলিশ সুপার শহীদুল ইসলামের সভা কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার। তিনি বলেন, সুমনের বিরুদ্ধে পূর্বের তিনটি মামলা রয়েছে এবং ডিজিটাল নিরাপত্তা আইনে আরো একটি মামলা প্রস্তুতি চলছে।

নোয়াখালী কৃষকদলের সভাপতি অ্যাডভোকেট রবিউল হাছান পলাশ জানান, নোয়াখালী জেলা যুবদলের সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল আজিম সুমন সাংগঠনিক কাজে রাঙ্গামাটি যান। পুলিশ তাকে রাঙ্গামাটি নামিয়ার চর এলাকা থেকে প্রেফতার করে।

এদিকে নোয়াখালী জেলা যুবদলের সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল আজিম সুমনকে গ্রেফতারে তীব্র নিন্দা জানান জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আ: রহমান। তিনি তার মুক্তির দাবি করেন।

এদিকে সহিংস মামলায় জড়িত থাকার অভিযোগে আরো তিনজন আসামিকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, হাজীপুর, ৯নং ওয়ার্ডের চৌমুহনী পৌরসভার মৃত আলী আজ্জমের ছেলে মো: আব্দুর রহিম, হাতিয়া চর কৈলাশ গ্রামের হারুনুর রশিদের ছেলে মো: খোরশেদ আলম রাসেল, বেগমগঞ্জ, পশ্চিম একলাশপুর, গ্রামের মনির উদ্দিনের ছেলে সাহাবউদ্দিন (৪৫)। এ নিয়ে জেলায় ২৬টি মামলায় ২০৭ জনকে গ্রেফতার করা হয়।

৩ মামলা সিআইডিতে হস্তান্তর
চৌমুহনীর ইসকন মন্দিরে দুটি হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলা, কলেজ রোডের তিনটি মন্দির ভাঙচুরের মামলা ও ব্যাংক রোডের দুটি মন্দির ভাঙচুরের ঘটনায় দায়ের করা তিনটি মামলা পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) হস্তাস্তর করা হয়। নোয়াখালী পুলিশ সুপার শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।


আরো সংবাদ



premium cement
গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সংশ্লিষ্টতা : ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের

সকল