১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রাষ্ট্রীয়ভাবে মিলাদুন্নবী পালিত হওয়ায় রাষ্ট্রের মর্যাদা বৃদ্ধি পেয়েছে : চসিক মেয়র

রাষ্ট্রীয়ভাবে মিলাদুন্নবী পালিত হওয়ায় রাষ্ট্রের মর্যাদা বৃদ্ধি পেয়েছে : চসিক মেয়র - ছবি : সংগৃহীত

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, রাষ্ট্রীয়ভাবে সারাদেশে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (স.) পালিত হওয়ায় রাষ্ট্রের মর্যাদা বৃদ্ধি পেয়েছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ও ভূমিকা প্রশংসাযোগ্য।

তিনি আরো বলেন, প্রেমিক প্রেমের মর্ম বুঝে, বনের বুলবুল পাখি বনের মর্যাদা বুঝে, আর রসুল প্রেমের মজা রসুল প্রেমিক যারা তারাই বুঝে। এদিন আল্লাহতায়ালা নবীজীকে প্রেরণ করেছিলেন মানুষ ও প্রাণীকূলের হেফাজত করার জন্য। তাই নবীজীর আগমণে প্রাণ-প্রকৃতি আনন্দময় হয়ে উঠে। একমাত্র শয়তান খুশি হয়নি, কারণ সে প্রাণ প্রকৃতির মহাশত্রু। এই মহাশত্রু সমাজে আছে বলে তারা নানাভাবে শয়তানি করছে, এই শয়তানদের নির্মূল করা আজ আমাদের ঈমানী দায়িত্ব।

তিনি সোমবার জিইসি কনভেনশন হলে ঈদ-এ-মিলাদুন্নবী (স:) উপলক্ষে চসিক আয়োজিত খতমে কোরান, বোখারি শরীফ, মিলাদ মাহফিল ও মেজবান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন।

চসিক সমাজ কল্যাণ ও কমিউনিটি সেন্টার স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর আবদুস সালাম মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বক্তব্য রাখেন চসিক প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল আলম, কাউন্সিলর মো. নুরুল আমিন, গোলাম মো. জোবায়ের, আতাউল্লাহ চৌধুরী, হাসান মুরাদ বিপ্লব, মো. মোর্শেদ আলী, সংরক্ষিত কাউন্সিলর জেসমিন পারভীন জেসি।

মেয়র আরো বলেন, যুগে যুগে মানুষকে সঠিকভাবে পরিচালনা করার জন্য মহান আল্লাহ তায়ালা নবী রসুল পাঠিয়েছেন। আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ (স.) শেষ ও শ্রেষ্ঠ নবী। সমগ্র মানবজাতির কল্যাণেই উৎসর্গকৃত তার বর্ণাঢ্য ও কর্মময় জীবন। তিনি শিখিয়েছেন সামাজিক ন্যায় বিচার, পরস্পরের মধ্যে ভ্রাতৃত্ববোধ ও ভালাবাসা। মানুষকে সংযমী হওয়ার শিক্ষা দিয়েছেন, তেমনি ব্যক্তিগত জীবনেও তিনি এসবের চর্চা করেছেন। তাঁর কাছে মানুষ সৃষ্টির সেরা জীব, আশরাফুল মাখলুকাত।

অনুষ্ঠানে মিলাদ পরিচালনা করেন চসিক মাদরাসা পরিদর্শক মাওলানা মো. হারুনুর রশীদ চৌধুরী। মিলাদ শেষে মোনাজাত পরিচালনা করেন জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার শায়খুল হাদিস আল্লামা সোলায়মান আনসারী।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement