১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নোয়াখালীতে সহিংস ঘটনায় আরো ২ মামলা, গ্রেফতার ১৩

নোয়াখালী পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিং - ছবি : নয়া দিগন্ত

নোয়াখালীর চৌমুহনীতে দুর্গাপূজা চলাকালীন সময়ে পূজামণ্ডপে হামলার ঘটনায় আরো ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ছাড়া এ ঘটনায় আরো দুটি মামলা হয়েছে।

গ্রেফতারদের মধ্যে আটজন এজাহারভুক্ত আসামি ও পাঁচজন সন্দেহভাজন আসামি। এ নিয়ে ঘটনার পর থেকে বেগমগঞ্জে ১০টি মামলা হয়েছে ও গ্রেফতার হয়েছে ১২২ জন।

শনিবার সন্ধ্যায় নোয়াখালী পুলিশ সুপার কার্যালয় সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার মো: শহীদুল ইসলাম।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, ‘গ্রেফতারদের মধ্যে একজন স্বেচ্ছায় নিজের দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়ার ইচ্ছা পোষণ করেছেন। বাকি আসামিদেরকে কাল রোববার আদালতে হাজির করা হবে। তাদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য রিমাণ্ডের আবেদন করা হবে।’

তিনি আরো জানান, হামলা চলাকালীন সময়ে ভিডিও ফুটেজ দেখে তাদেরকে আটক করা হয়েছে। আটকরা হলেন মো: ফরহাদ (২৬), মো: শামীম (২৭), রিপন (১৮), জহিরুল ইসলাম জুয়েল (১৯), ইব্রাহিম খলিল রাজিব (২৪), আরাফাত হোসেন আবির (১৮), দুলাল হোসেন (৪০), কামাল হোসেন (৪৫), শহীদ (৪৫), হুমায়ুন (৬৩), মো: কাশেম বিন আবু জুবায়ের অরিন (২৫), ইমাম হোসেন রাজু (২৮) ও মো: আলাউদ্দিন (৩৫)।

এসপি শহীদুল ইসলাম আরো জানান, গ্রেফতারকৃত আসামিদেরকে বিভিন্ন মামলায় আদালতে সোপর্দ করা হয়।

উল্লেখ্য, গত শুক্রবার জুমার নামাজশেষে বিভিন্ন মসজিদ থেকে চৌমুহনীতে মুসল্লিরা মিছিল বের করেন। এ সময় চৌমুহনী কলেজ রোডে হিন্দুরা ৫/৬ জন মুসলিম তরুণকে পিটিয়ে আহত করে মর্মে খবর আসে। এ সময় মুসল্লিরা বিক্ষুব্ধ হয়ে উঠেন। এক পর্যায়ে চৌমুহনী কলেজ রোডসহ বিভিন্ন স্থানের পূজামণ্ডপে হামলার ঘটনা ঘটে।

শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে প্রশাসন নোয়াখালীর চৌমুহনীতে ১৪৪ ধারা জারি করে। বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুন নাহার শুক্রবার রাত ৯টায় এক প্রজ্ঞাপন জারি করেন। এতে বলা হয়, শনিবার ভোর ৬টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত জেলার প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনী শহরে সকল প্রকাল সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

এদিকে শনিবার নোয়াখালী-ফেনী আঞ্চলিক মহাসড়কে অবস্থান নিয়ে সনাতন ধর্মাবলম্বলীরা নিহত এক ব্যক্তির লাশ সামনে রেখে ১৪৪ ধারা ভঙ্গ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। এর আগে শনিবার ভোরে চৌমুহনী ইসকন মন্দিরের পুকুর থেকে সুবল চন্দ্র সাহা (২০) নামের এক ব্যক্তির লাশ উদ্ধার করে তারা। তার বাড়ি চাটখিল উপজেলায়। তার মৃত্যুর কারণ জানা যায়নি।

শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন। তিনি সনাতন ধর্মালম্বী নেতাদের সাথে কথা বলে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের আইনের আওতায় আনার আশ্বাস প্রদান করেন।

একই দিন নোয়াখালী চেীমুহনী সাম্প্রদায়িক বিশৃঙ্খলার ঘটনাস্থল পরিদর্শন করেন আ’লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত) আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান প্রমুখ।


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল