২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আবারো ‘বিভাগ চাই’ দাবি নোয়াখালীতে

আবারো ‘বিভাগ চাই’ দাবি নোয়াখালীতে - ছবি : নয়া দিগন্ত

নোয়াখালী বিভাগ বাস্তবায়নের দাবিতে জেলা শহর মাইজদী টাউনহল মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয় বিভিন্ন সংগঠন।

শনিবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এই মানবন্ধন কর্মসূচি পালিত হয়। স্কুল-কলেজ শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এতে অংশগ্রহণ করেন।

বিভিন্ন সামাজিক সংগঠনের বক্তারা জানান, বাংলাদেশের প্রাচীন জেলার মধ্যে নোয়াখালী জেলা অন্যতম। তাই নোয়াখালী, ফেনী, লক্ষীপুর, চাঁদপুর, কুমিল্লা ও ব্রাহ্মণবাড়ীয়া জেলার সমন্বয়ে নোয়াখালীকে ১০ম প্রশাসনিক বিভাগ হিসেবে বাস্তবায়ন করার জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানিয়েছে বৃহত্তর নোয়াখালীবাসী। পরে তারা প্রধান সড়কে র‌্যালী করেছে। এই সময় সিনিয়র তথ্য অফিসার আব্দুল্লাহ আল মামুন, মোরশেদসহ বিভিন্ন সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

নোয়াখালী বিভাগ প্রতিষ্ঠানের দাবি দীর্ঘ দিনের। বর্তমান সরকার দেশে নতুন একাধিক বিভাগ ঘোষণার প্রেক্ষিতে এ দাবি আরো বেগবান হচ্ছে। নোয়াখালী বিভাগ ঘোষণার দাবিতে গত ৮ নভেম্বর নোয়াখালীর সোনাপুর থেকে বেগমগঞ্জ চৌরাস্তা পর্যন্ত দীর্ঘ ১৫ কিলোমিটারের মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মাইজদী টাউন হল মোড় সড়কে অনুষ্ঠিত বিশাল সভায় সকল রাজনৈতিক দল এবং পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। একই সময় লক্ষ্মীপুর ও ফেনী জেলা এবং উপজেলাগুলো নোয়াখালী বিভাগ ঘোষণার দাবিতে কর্মসূচি পালিত হয়। রাজধানী ঢাকা ও চট্টগ্রামেও পৃথক পৃথক কর্মসূচি পালিত হয়েছে।


আরো সংবাদ



premium cement