২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ন ১৪২৮, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

মাদরাসার নাম পরিবর্তন নিয়ে দ্বন্দ্ব, স্ট্রোকে মৃত্যু ভূমিদাতার

মাদরাসার নাম পরিবর্তন নিয়ে দ্বন্দ্ব, স্ট্রোকে মৃত্যু ভূমিদাতার -

চট্টগ্রামের পটিয়া উপজেলায় মাদরাসার নাম পরিবর্তন নিয়ে তর্কাতর্কির একপর্যায়ে স্ট্রোক করে মারা গেছেন মাদরাসার জমিদাতা রুহুল আমীন (৭০)। তিনি ওই গ্রামের মরহুম শফিউর রহমান চৌধুরীর ছেলে বলে জানা গেছে।

শুক্রবার বেলা ১১টায় উপজেলা মল্লপাড়ায় এই মর্মান্তিক ঘটনা ঘটে।

জানা গেছে, ১৯৮০ সালে পটিয়া আশিয়া আহমদিয়া রহমানিয়া ফোরকানিয়া মাদরাসা প্রতিষ্ঠিত হয়। মাদরাসাটির ভূমিদাতা ছিলেন স্থানীয় জামাল উদ্দীন ও রুহুল আমীনের পরিবার। কিন্তু সম্প্রতি জামাল উদ্দীনের পক্ষের লোকজন তাদের বাবা-মায়ের নামে মাদরাসার নামকরণ করেন। এতে রুহুল আমীনের পরিবার বাধা দেয়। সকালে ওই বিরোধ সমাধানে বৈঠকে বসে উভয় পরিবার। তবে বৈঠকে উত্তপ্ত বাক্য বিনিময়ের একপর্যায়ে রুহুল আমীন মাথা ঘুরে পড়ে যান।

পরে তাকে উদ্ধার করে পটিয়া হাসপাতালে নেয়া হলে কর্মরত চিকিৎসক রুহুল আমীনকে মৃত ঘোষণা করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক সানজিদা খানম জানান, হাসপাতালে আনার আগে তার মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে তিনি স্ট্রোক করে মারা গেছেন।

পটিয়া থানার পুলিশ পরিদর্শক মো: রেজাউল করিম মজুমদার নয়া দিগন্তকে জানান, ধারণা করা হচ্ছে তিনি স্ট্রোক করেই মারা গেছেন। তবে পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ করলে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে নিশ্চিত করেন তিনি।



আরো সংবাদ


ভারতের প্রতিরক্ষাপ্রধান রাওয়াতের মন্তব্য ঘিরে ক্ষুব্ধ চীন (১০৫০৬)কাতার বিশ্বকাপে থাকবে না ইতালি বা পর্তুগালের কোনো একটি দল (১০৫০১)বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় দিনের খেলার সময় পরিবর্তন (৮৫৩৬)স্ত্রী ও তিন সন্তান নিয়ে ইসলাম গ্রহণ করলেন যুবক (৭২২৯)ভূমিকম্প দিয়ে গেল সতর্কবার্তা (৬৮৩০)স্বীকৃতি দেয়ার জন্য সব শর্ত পূরণ করেছি : তালেবান (৬০৫০)ঘরে ঘরে জাহাঙ্গীর (৫৭৫৯)‘জরুরি অবস্থার মুখে দেশ’ কী বার্তা দিলেন ইসরাইল প্রধানমন্ত্রী (৫৬৮৪)‘হত্যাচেষ্টা ফাঁস হওয়ার ভয়ে খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না’ (৫০৮০)ইসরাইলের সাথে পানির বিনিময়ে জ্বালানি চুক্তির বিরুদ্ধে জর্ডানে বিক্ষোভ (৪২৯২)