২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নোয়াখালীতে সহিংসতায় ১৮টি মামলা, আসামি ৫ হাজার

নোয়াখালীতে সহিংসতায় ১৮টি মামলা, আসামি ৫ হাজার -

কুমিল্লায় পবিত্র কুরআন শরীফ আবমাননাকে কেন্দ্র করে নোয়াখালীর চৌমুহনীসহ জেলার বিভিন্ন স্থানে মুসল্লিদের সাথে সংঘর্ষ ও পূজামণ্ডপে হামলার ঘটনায় গত রোববার রাত পর্যন্ত মোট ১৮টি মামলা হয়েছে। আসামি করা হয়েছে ৫ হাজার জনকে। গ্রেফতার করা হয় ৯০ জনকে।

বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী পুলিশ সুপার শহীদুল ইসলাম।

জানা গেছে, ১৮টি মামলায় এজাহার নামীয় মোট আসামি ২৮৫ জন। অজ্ঞাতনামা আসামি মোট চার থেকে পাঁচ হাজার করা হয়।

উল্লেখ্য, গত শুক্রবার জুমার নামাজ শেষে বিভিন্ন মসজিদ থেকে চৌমুহনীতে মুসল্লিরা মিছিল বের করে। এ সময় চৌমুহনী কলেজ রোডে হিন্দুরা ৫/৬ জন মুসলিম তরুণদেরকে পিটিয়ে আহত করে মর্মে খবর আসে। এ খবর শুনে মুসল্লিরা বিক্ষুব্ধ হয়ে উঠে। একপর্যায়ে তারা চৌমুহনী কলেজ রোডসহ বিভিন্ন পূজামণ্ডপে হামলা চালায়। এ সময় চৌমুহনী বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে যতন সাহা (৪২) নামের একজন অসুস্থ হয়ে পড়লে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

যতন সাহা কুমিল্লা জেলার গবিন্ধ পুর গ্রামের মনোরঞ্চন সাহার ছেলে। তার মৃত্যুর সঠিক কারণ জানা যায়নি। তবে এলাকাবাসী জানান, আতঙ্কে তিনি অসুস্থ হয়ে পড়েন। এদিকে একপর্যায়ে চৌমুহনী রেল গেইটে পুলিশ, আওয়ামী লীগ-যুবলীগ একত্রিত হয়ে মুসল্লিদের ধাওয়া করলে উভয়ের মাঝে আবারো সংঘর্ষ সৃষ্টি হয়। এ সময় চৌমুহনী বাজার রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় বেগমগঞ্জ থানার ওসি ও চার পুলিশসহ ২৫ জন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসন নোয়াখালীর চৌমুহনীতে ১৪৪ ধারা জারি করে।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুন নাহার শুক্রবার রাত ৯টায় এ প্রঞ্জাপন জারি করেন। এতে বলা হয় শনিবার ভোর ৬টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত জেলার প্রধান বাণিজ্যকেন্দ্র চৌমুহনী শহরে সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। এ দিকে শনিবার নোয়াখালী-ফেনী আঞ্চলিক মহাসড়কে অবস্থান নিয়ে সনাতন ধর্মাবলম্বলীরা নিহত এক ব্যক্তির লাশ সামনে রেখে ১৪৪ ধারা ভঙ্গ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

নোয়াখালী পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক কিশোর চন্দ্র শীল জানান, সম্প্রীতি বজায় রাখতে বেগমগঞ্জ উপজেলা পরিষদ ভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রতিনিধি দল, ডিআইজি, জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের সাথে সনাতন ধর্মাবলম্বী নেতৃবৃন্দের সাথে আলোচনা হয়।

দেখুন:

আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল