১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ই-অরেঞ্জের বিরুদ্ধে চট্টগ্রামে আরেক মামলা

- ফাইল ছবি

ক্রয়াদেশ নিয়ে পণ্য সরবরাহ না করে টাকা আত্মসাতের অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের মালিকসহ সাতজনের বিরুদ্ধে চট্টগ্রামে মামলা হয়েছে। রোববার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালতে মামলাটি করেন ইকবাল হোসেন নামের একজন ভুক্তভোগী।

আদালত অভিযোগটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) এটি তদন্তের নির্দেশ দিয়েছেন।

বাদীর আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নাজমুস সাকিব। পরে তিনি জানান, মামলায় আসামিদের বিরুদ্ধে ১ কোটি ৩২ লাখ ৭০ হাজার ৯২৬ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

এই মামলার আসামিরা হলেন ই-অরেঞ্জের মালিক সোনিয়া মেহজাবিন, তার স্বামী মাসুকুর রহমান, সাবেক পুলিশ কর্মকর্তা শেখ সোহেল রানা ও ই–অরেঞ্জের কর্মকর্তা আমানুল্লাহ, বীথি আক্তার, জায়েদুল ফিরোজ ও নাজমুল হাসান।

এর আগে ৬ অক্টোবর চট্টগ্রামে আরেকটি মামলা হয় ই-কমার্স প্রতিষ্ঠানটির বিরুদ্ধে। ওই মামলায় সাড়ে ১১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ এনে ই-অরেঞ্জের মালিকসহ সাতজনকে আসামি করা হয়। চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার আদালতে ওই মামলাটি করেন নগরের রিয়াজউদ্দিন বাজারের ব্যবসায়ী নুরুল আবছার। ওই মামলাটিও তদন্ত করছে পিবিআই।

নতুন মামলার অভিযোগ করা হয়, গত ২৭ মের পর থেকে বিভিন্ন সময় পণ্য কিনতে ই-অরেঞ্জকে টাকা দেন বাদীসহ কয়েকজন গ্রাহক। তবে নির্দিষ্ট সময়ে প্রতিষ্ঠানটি কাউকে পণ্য সরবরাহ করেনি। ক্রয়াদেশ নেয়ার পর থেকে ই-অরেঞ্জ কর্তৃপক্ষ ফেসবুকে নোটিশের মাধ্যমে বিভিন্ন সময় গ্রাহকদের পণ্য সরবরাহের আশ্বাস দেয়। কিন্তু তারা পণ্য সরবরাহ না করে দেশের প্রায় এক লাখ গ্রাহকের ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাৎ করে। আত্মসাৎ করা এই অর্থের মধ্যে চট্টগ্রামের ২৩ জন গ্রাহকের ১ কোটি ৩২ লাখ ৭০ হাজার ৯২৬ টাকা রয়েছে। এই গ্রাহকদের পক্ষে মামলাটি করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল