০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

ই-অরেঞ্জের বিরুদ্ধে চট্টগ্রামে আরেক মামলা


ক্রয়াদেশ নিয়ে পণ্য সরবরাহ না করে টাকা আত্মসাতের অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের মালিকসহ সাতজনের বিরুদ্ধে চট্টগ্রামে মামলা হয়েছে। রোববার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালতে মামলাটি করেন ইকবাল হোসেন নামের একজন ভুক্তভোগী।

আদালত অভিযোগটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) এটি তদন্তের নির্দেশ দিয়েছেন।

বাদীর আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নাজমুস সাকিব। পরে তিনি জানান, মামলায় আসামিদের বিরুদ্ধে ১ কোটি ৩২ লাখ ৭০ হাজার ৯২৬ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

এই মামলার আসামিরা হলেন ই-অরেঞ্জের মালিক সোনিয়া মেহজাবিন, তার স্বামী মাসুকুর রহমান, সাবেক পুলিশ কর্মকর্তা শেখ সোহেল রানা ও ই–অরেঞ্জের কর্মকর্তা আমানুল্লাহ, বীথি আক্তার, জায়েদুল ফিরোজ ও নাজমুল হাসান।

এর আগে ৬ অক্টোবর চট্টগ্রামে আরেকটি মামলা হয় ই-কমার্স প্রতিষ্ঠানটির বিরুদ্ধে। ওই মামলায় সাড়ে ১১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ এনে ই-অরেঞ্জের মালিকসহ সাতজনকে আসামি করা হয়। চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার আদালতে ওই মামলাটি করেন নগরের রিয়াজউদ্দিন বাজারের ব্যবসায়ী নুরুল আবছার। ওই মামলাটিও তদন্ত করছে পিবিআই।

নতুন মামলার অভিযোগ করা হয়, গত ২৭ মের পর থেকে বিভিন্ন সময় পণ্য কিনতে ই-অরেঞ্জকে টাকা দেন বাদীসহ কয়েকজন গ্রাহক। তবে নির্দিষ্ট সময়ে প্রতিষ্ঠানটি কাউকে পণ্য সরবরাহ করেনি। ক্রয়াদেশ নেয়ার পর থেকে ই-অরেঞ্জ কর্তৃপক্ষ ফেসবুকে নোটিশের মাধ্যমে বিভিন্ন সময় গ্রাহকদের পণ্য সরবরাহের আশ্বাস দেয়। কিন্তু তারা পণ্য সরবরাহ না করে দেশের প্রায় এক লাখ গ্রাহকের ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাৎ করে। আত্মসাৎ করা এই অর্থের মধ্যে চট্টগ্রামের ২৩ জন গ্রাহকের ১ কোটি ৩২ লাখ ৭০ হাজার ৯২৬ টাকা রয়েছে। এই গ্রাহকদের পক্ষে মামলাটি করা হয়েছে।



আরো সংবাদ


সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)